Amar Praner Bangladesh

বরগুনার নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত

 

 

মোঃ শাকিল আহমেদ, বরগুনা :

নিম্নচাপের প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ায় বরগুনা থেমে থেমে দমকা বাতাস সহ বৃষ্টিপাত শনিবারও অব্যাহত ছিলো। বরগুনার উপকূলের বেড়ী বাঁধের বাহিরে অবস্হিত বসতঃবাড়ী ঘর কোথায়ও কোথায়ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ শনিবার জোয়ারের পানিতে তলিয়ে গেছে।

বরগুনা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক বাজার সড়ক,বঙ্গবন্ধু সড়ক,গোলাম সরোয়ার,কলেজ এবং চরকলোনী এলাকার নীচু সড়কের ড্রেন জোয়ারের পানিতে ডুবে সড়ক নোংরা পানিতে প্লাবিত হয়েছে। একদিকে শনিবার থেকে থেমে থেমে বৃষ্টি আবার জোয়ারের পানির চাপ বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শনিবার বরগুনার নদ-নদীর জোয়ারের পানি বিপৎ সীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।

বরগুনার পুরাঘাটা-আমতলী,বড়ইতলা-বাইনচটকি ফেরীর গ্যাং জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপারে ভোগান্তিতে পড়তে হয়।

গোলবুনিয়া এলাকার বাসিন্দারা বলেন, আমাদের ভোগান্তি ছোট থেকেই মনে হয় আল্লাহর কাছ থেকে চেয়ে এনেছি! সকল জোয়ারের পানিতে ভাসতে হয় আমাদের। দেখার নেই কেউ।

গোলবুনিয়া প্রাইমারি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, জোয়ার হলেই পানিতে ভিজে স্কুলে প্রবেশ করতে হয়। আমাদের রাস্তাটা যদি উঁচু করে দেওয়া হত তাহলে হয়তো আর ভিজতে হতো না।

নিম্নচাপ হলে প্রায়ই দেখা যায় বরগুনা পৌরসভার মধ্যে থেকেও চরকলোনী এলাকা পানিতে তলিয়ে যায়। এতে চরম দুর্ভোগ রয়েছে বরগুনা র বাসিন্দারা।