Amar Praner Bangladesh

বরগুনায় লাঠিচার্জের ঘটনায় এএসপি মহররম আলী বদলি

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

বরগুনায় ছাত্রলীগের সভাপতি রেজাউল করিব রেজা ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের উপর হামলার পর সংঘর্ষ এড়াতে পুলিশের লাঠির্চাজের ঘটনায় আলোচনায় আসা অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বদলী করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। তিনি বলেন, সার্বিক দিক বিবেচনা করে ও তদন্তের স্বার্থে মহররম আলীকে বরিশালে তার কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে। তদন্ত শেষে আসল ঘটনা বেরিয়ে আসার পর দোষী যেই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বরগুনা জেলা বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে হাজারের অধিক ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা সবুজ মোল্লার গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালান। এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ থামাতে গেলে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়।

এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন হয়। ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।

এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকে সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানাতে থাকে।