Amar Praner Bangladesh

বরিশালের বাস মালিক সমিতির অত্যাচারে, মাহিন্দ্র অসহায় শ্রমিকদের মানববন্ধন

 

 

সাখাওয়াত হোসেন, বরিশাল :

 

বরিশালের বাকেরগঞ্জে মাহিন্দ্র অসহায় শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (২ জুন) বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড মাহেন্দ্র সমিতির অস্থায়ী কার্যালয়ের সামনে সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এ মানববন্ধব কর্মসূচি পালিত হয়।

উপজেলা মাহেন্দ্র শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ রিপন হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রামিক নেতা রফিকুল ইসলাম নান্নু, পৌর শ্রমিকলীগ সভাপতি ফোরকান বিশ্বাস, প্রমূখ সহ আরো আনেকে।

মানববন্ধনে একাগ্রতা প্রকাশ করেন উপজেলা শ্রমিকলীগ সভাপতি জনাব আবুল কালাম ডাকুয়া বলেন,” মহাসড়কে সবাই শান্তি শৃঙ্খলা বজায় রাখুন “। সরকারের অনুমতি প্রাপ্ত সকল ধরণের যানবাহন মহাসড়কে চলার কথা থাকলেও থ্রি হুইলার সহ ছোট যানবাহন চলাচলের রাস্তা না থাকায় তারা মহাসড়ক ব্যবহার করে সাধারণ মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। এই সেবায় বিঘ্ন ঘটাচ্ছে বরিশাল রুপাতলী বাস মালিক সমিতির লোকজন। ব্যক্তি স্বার্থে মহাসড়ক দখল করে রেখেছে তারা। তাদের হাতে জিম্মি সাধারণ যাত্রীরা। বরিশাল-পটুয়াখালী মহাসড়কে রুপাতলী বাস মালিক সমিতির লোকজন মাহেন্দ্র-আলফা চলতে দিচ্ছেনা। তাদের অত্যাচারে এসব যানবাহনের চালক ও শ্রমিকরা অতিষ্ঠ। তারা না খেয়ে দিন পার করছে। এমনকি বাস মালিক সমিতির মালিকেরা ও শ্রমিক মিলে লাঠিসোঠা নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় চত্বরে দাঁড়িয়ে থাকে। মাহিন্দ্র ড্রাইভারদেরকে মারধর করে ও গাড়ি আটকে রাখে এবং গাড়ি ভাংচুর করে এবং তাদের বলে “আমরা উপরের পাওয়ার আনছি”।

তারা বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে চলছে বলে জানা গিয়েছে। এতে বাংলাদেশ ছাত্রলীগের সুনাম নষ্ট হচ্ছে।

রুপাতলি বাস মালিক সমিতির কাছে জিম্মি দক্ষিণ অঞ্চলের সাধারণ মানুষ।

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যাতে মাহেন্দ্র ও আলফা চলতে পারে এবং তাদের চলাচলে যেন অসুবিধা না হয় মানববন্ধনে বক্তারা এ বিষয়ে জননেত্রী মানবতার অগ্রদূত প্রাধানমন্ত্রী শেখহাসিনা, বরিশাল মহা নগরের নগর পিতা জনাব সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্ম কর্তাদের সুদৃষ্টি ও সহযোগীতা কামনা করছেন অসহায় মাহেন্দ্র শ্রমিকরা।