Amar Praner Bangladesh

বরিশালে উপ-নির্বাচনে পরাজিত প্রার্থীর সন্ত্রাসীদের হামলায় ৩ সাংবাদিকসহ আহত ৬

 

 

বরিশাল প্রতিনিধিঃ

 

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচনে ফলাফল ঘোষণার পর পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকদের হামলায় তিন সাংবাদিক এবং বিজয়ী প্রার্থীর তিন কর্মী আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার নবজাগরনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা তিন প্রার্থীই আওয়ামী লীগ দলীয়। সন্ধ্যার দিকে ফলাফল ঘোষণা করা হয়। বিজয়ী হন জাহিদ হাসান রুবেল। ফল ঘোষণার পর নবজাগরনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরাজিত প্রার্থী সৈয়দ গোলাম কবির মামুনের ছেলে মো. রাব্বির নেতৃত্বে ১৮-২০ জন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে বিজয়ী প্রার্থীর কর্মীদের ওপর হামলা চালান। হামলার ঘটনার ছবি তুলতে গেলে সাংবাদিকদের মারধর করা হয়। পরে আহতদের উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন- মাহমুদ হোসাইন মামুন, নুরুল হক মিয়াজী, জহির উদ্দিন বাবর, বরিশাল থেকে প্রকাশিত দৈনিক ভোরের অঙ্গীকারের শিক্ষানবিশ রিপোর্টার মো. শাকিল, ঢাকা প্রতিদিনের বরিশাল প্রতিনিধি মাহফুজুর রহমান সবুজ এবং কলমের কণ্ঠের রিপোর্টার রিপন রানা।

উপ-নির্বাচনে বিজয়ী জাহিদ হাসান রুবেল অভিযোগ করেছেন, ফল ঘোষণার পর নবজাগরনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরাজিত প্রার্থী সৈয়দ গোলাম কবির মামুনের ছেলে মো. রাব্বির নেতৃত্বে চালানো হামলায় কয়েকজন কর্মী আহত হয়েছেন। হামলাকারীদের গ্রেফাতার করে শাস্তির দাবি জানাই।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে পরাজিত প্রার্থী সৈয়দ গোলাম কবির মামুন জানান, হামলার ঘটনা আমার জানা নেই। আমার ছেলে রাব্বি ভোটগ্রহণ শেষ হলে বাসায় এসে ঘুমাচ্ছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জাহিদ হাসান রুবেল মিথ্যা অভিযোগ এনে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা করছেন।

এদিকে রাতে হামলায় আহতদের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান বরিশাল মোট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. জাকির হোসেন মজুমদার। তিনি আহতদের কাছ থেকে ঘটনার বর্ণনা শুনে বলেন, হামলাকারীদের আটকে পুলিশের একাধিক দল মাঠে রয়েছে। জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

এদিকে ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচনে ঘুড়ি প্রতীক নিয়ে বিজয়ী হন জাহিদ হাসান রুবেল। তিনি ১ হাজার ৬৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী লাটিম প্রতীক নিয়ে গোলাম কবির মামুন পেয়েছেন ১ হাজার ৫৭৪ ভোট।

৭ হাজার ২১২ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৯৪৯ জন ভোট দিয়েছেন।