Amar Praner Bangladesh

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

তেলের মূল্য বৃদ্ধি,পরিবহন খাতে ভাড়া বৃদ্ধি, সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি সহ অসহনীয় লোড শেডিং এবং ভোলায় পুলিশের বর্বরোচিত ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহমানকে গুলি করে হত্যার প্রতিবাদে বরিশালে দক্ষিণ জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপির যৌথ আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর পূর্বে জেলার বিভিন্ন উপজেলা জেলা থেকে আগত বিএনপি নেতা কর্মীদের মিছিল কোতয়ালী মডেল থানা পুলিশ টাউন হলের প্রথম গেট থেকে দলীয় কার্যলয়ে যাবার জন্য প্রথ তৈরী করে দেয়।

অপর দিকে বরিশাল জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আকনের নেতৃত্বে আসা ছাত্রদলের বিক্ষোভ মিছিল টাউন হল সংলগ্ম মসজিদ গেট থেকে দলীয় কার্যালয়ে আসার পথে পুলিশ ব্যাপকভাবে ব্যাড়িকেড দিয়ে বাধা প্রদান করে।

বরিশাল উত্তর জেলা বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদুল্লাহর সভাপতিত্বে ও বরিশাল জেলা দক্ষিন সদস্য সচিব এ্যাড, আকতার হোসেন মেবুল এবং বরিশাল উত্তর জেলা বিএনপি সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্রদলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও বরিশাল জেলা দক্ষিন এর আহবায়ক এ্যাড, মজিবুর রহমান নান্টু।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা বিএনপি সাবেক সাধারন সম্পাদক এ্যাড,আবুল কালাম শাহিন, বরিশাল জেলা দক্ষিন বিএনপি সদস্য অলহাজ্ব নুরুল আমিন,উত্তর জেলা বিএনপি সদস্য ও মুলাদী উপজেলা বিএনপি সভাপতি আং ছত্তার খান, হিজলা উপজেলা জেলা বিএনপি আহবায়ক আব্দুল গফফার খান, বরিশাল কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সেলিম, বরিশাল জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড. তছলিম উদ্দিন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি সদস্য এ্যাড, নাজিম উদ্দিন আহমেদ পান্না,জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি আং হক ফরাজি,সাধারনসম্পাদক সাইফুল ইসলাম, গৌরনদী বিএনপি নেতা হান্নান শরীফ, সফিকুজ্জামান মিলন, উত্তর জেলা বিএনপি সদস্য দুলাল রায় দুলু,বাখেরগঞ্জ বিএনপি নেতা নাসির জমাদ্দার,মিজান মিয়া,উজিরপুর উপজেলা বিএনপি সভাপতি আব্দুল মন্নান মাস্টার, জেলা স্বেচ্ছাসেবক দল সাধারন সম্পাদক রুফকুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, উত্তর জেলা যুবদল সদস্য সচিব গোলাম মোর্সেদ মাসুদ সহ বিভিন্ন উপজেলার বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে কোতয়ালী বিএনপি,জেলা শ্রমিকদল, উত্তর জেলা মহিলা দল, জেলা যুবদল সহ বিভিন্ন উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে এসে বিক্ষোভ সমাবেশেস্থল কানায় কানায় ভরে যায়।