Amar Praner Bangladesh

বরিশালে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক শফিউর রহমান কামাল

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

বরিশাল সদর হাসপাতালে দালাল চক্রের বিরুদ্বে সংবাদ প্রকাশ করায় হামলার শিকার হয়েছেন সাংবাদিক শফিউর রহমান কামাল। আজ সকাল ১১ টায় হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গেলে ন্যাক্কারজনক এ ঘটনা ঘটে। আহত কামাল স্থানীয় প্রাচীন দৈনিক সত্য সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন কামাল।

জানা যায়, শফিউর রহমান কামাল অত্যন্ত সাহসীকতা ও সুনামের সাথে দীর্ঘদিন সাংবাদিকতা করে আসছেন। সদর হাসপাতালে ডায়াগনস্টিক সেন্টারের দালাল চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে একাধিক সংবাদও প্রকাশ করেন তিনি। এরই অংশ হিসেবে কামালকে বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে আসছিল দালাল চক্রের সদস্যরা। এরই ধারাবাহিকতায় আজ সকাল ১১ টার দিকে জেনারেল ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও কর্মচারীসহ তাদের পালিত দালাল চক্র নইম, মনু, তন্নী, উজ্জ্বল মিলে পূর্বপরিকল্পিতভাবে অতর্কিত এই হামলা চালায় কামালের ওপর। এতে গুরুত্বর জখম হয় সাংবাদিক কামাল। পাশাপাশি তার সাথে থাকা ১৯ হাজার ৫০০ টাকা ও ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এদিকে সাংবাদিক শফিউর রহমান কামালে ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন। অবিলম্বে তারা দোষীদের গ্রেপ্তারের দাবী জানান।

এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) লোকমান হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।