Amar Praner Bangladesh

বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

নিরাপদ আবাসন নিশ্চিতের দাবিতে বিক্ষোভ করছেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ( শেবাচিম ) শিক্ষার্থীরা।

বুধবার (১৭ আগস্ট) সকালে শেবাচিমের অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীরা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এসময় শিক্ষার্থী সাগর বলেন, আমরা যে ছাত্রাবাসে থাকছি তা ঝুঁকিপূর্ণ। ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে। বসবাসের অনুপযুক্ত হয়ে পড়েছে। তবুও আমাদের থাকতে হচ্ছে। কলেজ প্রশাসন থেকে নতুন কোনো ছাত্রাবাস না করে দেওয়ায় নিরুপায় হয়ে ঝুঁকি নিয়ে থাকছি। আমরা নিরাপদে যেন থাকতে পারি, সেই ব্যবস্থার দাবি জানাতে আজ এসেছি।

আরেক শিক্ষার্থী বলেন, কলেজ প্রশাসন আমাদের নিরাপদ আবাসনের ব্যবস্থা যত দিন না করবে, তত দিন আমরা ঘরে ফিরব না। আন্দোলন চালিয়ে যাব। আমরা তো এখানে পড়ালেখা করতে এসেছি-অথচ সব সময় পলেস্তারা খসে মাথা ফাটার আতঙ্কে থাকি। জানি না কবে এসব পড়ে মারা যাই।

শিক্ষার্থী লিসা বলেন, লেখাপড়া করতে এসে লাশ হওয়ার শঙ্কায় আছি। দৃশ্যমান কোনো উন্নয়ন না দেখা পর্যন্ত আন্দোলন থেকে সরে দাঁড়াব না।

এ বিষয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা হয়েছে। তিনি হলগুলো দ্রুত সংস্কার করার নির্দেশ দিয়েছেন।

শিক্ষার্থীদের ক্লাসে ফেরানোর অনুরোধ করে তিনি আরও বলেন, আমি শিক্ষার্থীদের অনুরোধ করব, তারা যেন ক্লাসে ফিরে যায়। তাদের দাবিগুলো সরকারের উচ্চ পর্যায়ে জানানো হবে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের উত্থাপিত সমস্যার সমাধানে কাজ শুরু হবে।