Amar Praner Bangladesh

বর্তমান সরকার সব ধর্মীয় সম্প্রদায়ের মানুষের কল্যাণে পর্যাপ্ত কার্যক্রম বাস্তবায়ন করছে- পাট ও বস্ত্রমন্ত্রী

 

 

লিখন রাজ, রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

 

কোনো অশুভ শক্তি যেন ধর্মের নামে দেশকে অস্থিতিশীল করতে না পারে, কোনো অশুভ শক্তি যেন ধর্মের নামে দেশকে অস্থিতিশীল করতে না পারে, সে বিষয়ে প্রতিটি ধর্মের মানুষকে সজাগ থাকতে হবে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও স্থিতিশীলতা বিরাজ করায় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা দুরন্ত গতিতে এগিয়ে চলেছে। কোনো অশুভ শক্তি যেন ধর্মের নামে দেশকে অস্থিতিশীল করতে না পারে সে বিষয়ে প্রতিটি ধর্মের মানুষকে সজাগ থাকতে হবে।

বৃহস্প‌তিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় দুর্গাপূজা উপলক্ষে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কেয়া‌রিয়া, ইছাপুরা, স‌নি ও রূপগঞ্জ গ্রা‌মের ৭টি পূজামণ্ডপ পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি ব‌লেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠিত থাকলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। দেশে যাতে কোন ভাবেই জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ড ফিরে না আসে এ বিষয়ে সরকার তৎপর রয়েছে। এ দেশের উন্নয়ন যেমন আজকের বিশ্বের বিস্ময়, রোলমডেল, ঠিক তেমনই এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিও বিশ্বের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। তাই ঐক্যবদ্ধভাবে ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার ধর্মীয় মূল্যবোধসম্পন্ন অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণের মহান লক্ষ্যে সব ধর্মীয় সম্প্রদায়ের মানুষের কল্যাণে পর্যাপ্ত কার্যক্রম বাস্তবায়ন করছে। যার সুফল সব সম্প্রদায়ের মানুষ ভোগ করছে।”

এ সময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, ইউ‌নিয়ন আওয়ামী লীগ নেতা আনছার আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হা‌বিবুর রহমান হা‌রেজ, ইউনিয়ন যুবলীগের সভাপ‌তি মুশ‌ফিকুর রহমান রিপন, ছাত্রলী‌গের সা‌বেক নেতা ইমন হাসান খোকনসহ আরও অনেকে।