Amar Praner Bangladesh

বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলা শাখার অভিষেক সম্পন্ন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
শিক্ষা, মানবতা ও অধিকার এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন(বাসক) সুনামগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টায় বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (বাসক) সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের পুরাতন শিল্পকলা একাডেমির হলরুমে সংগঠনের আত্মপ্রকাশ ও অভিষেক অনুষ্ঠান উপলক্ষে সদস্যদের মাঝে আইডি কার্ড বিতরণ ও অতিথিদের মাঝে ক্রেষ্ট প্রদান করা হয়।
আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন(বাসক) সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ ফজলুল হকের সভাপতিত্বে ও সংগঠনের লিগ্যাল এ্যাডভাইজার এ্যাড. বুরহান উদ্দিন ও সাংস্কৃতিক সম্পাদিকা রেদুয়া আক্তার শিমুলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা ও সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, র‌্যাব-৯ এর সুনামগঞ্জ অঞ্চলের উপ-পরিচালক সুহেল রানা সরকার,জেলা প্রশাসকের কার্যালয়ে ডেপুটি কালেক্টরেট মোহাম্মদ নাহিদ হাসান খান,জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. শায়েখ আহমদ,সাধারন সম্পাদক এ্যাড. মোঃ আব্দুল হক সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শহীদুল্লাহ,জেলা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশনের সহ-সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,দৈনিক সুনমগঞ্জ সময়ের সম্পাদক ও প্রকাশক সেলিম আহমদ তালুৃকদার, সংগঠনের সাধারন সম্পাদক ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ আব্দুস সালাম ও নিউজ ২৪ ফোর এর জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন প্রমুখ।
এছাড়া ও উপস্থিত ছিলেন আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন(বাসক) সুনামগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল হক,মেহেদী হাসান চৌধুরী রাসেল,আলমগীর আলম, যুগ্ম সাধারন সম্পাদক ও দৈনিক সোনালী খবরের প্রতিনিধি মোঃ ফরিদ মিয়া,সাংগঠনিক সম্পাদক ও দৈনিক নবরাজের প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, সমাজ কল্যান সম্পাদক মোঃ আব্দুল কাইয়ূম,পরিবেশ বিষয়ক সম্পাদক রনধীর দাশ,প্রচার সম্পাদক কেএম শহীদুল,দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ ফয়জুল আহসান শাহীন।
নেতৃবৃন্দরা বলেন হাওরের জেলা সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত নির্যাতিত ও নিপীড়িত মানুষজন অনেক সময় অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে তারা আইনী সহায়তা থেকে বঞ্চিত হন। এই সমাজে এখনও কিছু কিছু জায়গাতে বালবিবাহ,শিশু নির্যাতন,ইভটিজিংসহ অনেক অপরাধ কর্মকান্ড হচ্ছে । তা প্রতিরোধে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনসহ সমাজের বিভিন্ন স্তরের লোকজনকে সাথে নিয়ে এই সংগঠনের প্রতিটি নেতৃবৃন্দরা ঐ সমস্ত নির্যাতিত মানুষজনের পাশে দাড়িঁয়ে আইনি সহায়তা প্রদান সহ সর্বক্ষেত্রে তাদের সহযোগিতার হাত আরো প্রসারিত করার আহবান জানানো হয়।