শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০২:৩৫ অপরাহ্ন

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, পদ্মা সেতু সবচেয়ে বড় চ্যালেঞ্জিং প্রকল্প

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ২২ Time View

 

 

মোঃ আবদুল আউয়াল সরকার :

পদ্মা সেতু বাংলাদেশের পদ্মা নদীর উপর নির্মাণাধীন একটি বহুমুখী সড়ক ও রেল সেতু। এর মাধ্যমে লৌহজং, মুন্সিগঞ্জের সাথে শরিয়তপুর ও মাদারীপুর যুক্ত হবে, ফলে দেশের দক্ষিণ-পশ্চিম অংশের সাথে উত্তর-পূর্ব অংশের সংযোগ ঘটবে। বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের জন্য পদ্মা সেতু হতে যাচ্ছে এর ইতিহাসের একটি সবচেয়ে বড় চ্যালেঞ্জিং নির্মাণ প্রকল্প। দুই স্তর বিশিষ্ট স্টিল ও কংক্রিট নির্মিত ট্রাস ব্রিজটির ওপরের স্তরে থাকবে চার লেনের সড়ক পথ এবং নিচের স্তরটিতে থাকবে একটি একক রেলপথ। পদ্মা-ব্রহ্মপুত্র-মেঘনা নদীর আববাহিকায় ১৫০মিটার দৈর্ঘ্যর ৪১টি স্পান বসবে, ৬.১৫০ কিলোমিটার দৈর্ঘ্য এবং ১৮.১০ মিটার প্রস্থ পরিকল্পনায় নির্মিত হচ্ছে দেশটির সবচেয়ে বড় সেতু।

গত ২৪ নভেম্বর কুমিল্লা থেকে ঘুরতে এসেছেন কুমিল্লা মেডিকেয়ার জেনারেল হাসপাতালের ব্যবস্হাপনা পরিচালক সাব্বির আহমেদ, পিয়ারলেস ম্যাটস এর চেয়ারম্যান গোলাম সরওয়ার, কুমিল্লা ইমেজিং সেন্টারের ব্যবস্হাপনা পরিচালক চিকিৎসা প্রযুক্তিবিদ মোঃ আবদুল আউয়াল সরকার, মেডিকেয়ার জেনারেল হসপিটালের পরিচালক মোঃ মনির হোসেন।

তারা বলেন, এটা তো সড়ক নয়,যেন আকাশ পথে বিমানে ভ্রমন করলাম। দেখে বিদেশের সড়ক মনে হয়।উন্নয়নের ছোঁয়া লেগেছে মানুষের জীবনেও।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়