Amar Praner Bangladesh

বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও পথসভা অনুষ্ঠিত

 

প্রাণের বাংলাদেশ ডেস্কঃ

 

বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ও সংগঠনের মহাসচিব ও ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামালের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারাত করেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় জাতীয় পর্যায়ের প্রায় ২০ টি সাংবাদিক ও সামাজিক সংগঠনের অর্ধশতাধিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সোমবার সকাল সাড়ে আট টায় ঢাকা মতিঝিল থেকে গাড়ীর বহর নিয়ে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও পত্রিকার প্রকাশক,সম্পাদক,মিডিয়া কর্মীদের নিয়ে রওনা হয়ে স্বপ্নের পদ্মা সেতুর দুই প্রাস্তে কিছুক্ষন অপেক্ষা ও পথসভা করা হয়।এসময় দেশের চলমান সমস্যা ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ বিষয় নিযে আলোচনা করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় নেতৃবৃন্দরা বলেন,সাংবাদিক জাতির বিবেক তবুও সাংবাদিকরা পদে পদে লাঞ্চিত,বঞ্চিত ও নির্যাতনের শিকার হচ্ছেন। আমরা আমাদের অধিকার থেকে বঞ্চিত । আমার দাবী সাংবাদিকদের বিরুদ্ধে করা ডিজিটাল নিরপত্তা আইনের ১৪ ধরা পরিবর্তন করতে হবে। এর পর দুপুরে জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারাত করা হয়। প্রথমে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাজারে শ্রদ্ধা নিবেদেন করেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি ও সংগঠনের মহাসচিব আওরঙ্গজেব কামাল।এর পার আশুলিয়া থানার ৪নং ইয়ারপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য,তরুন উদিয়মান যুবলীগ নেতা মোঃ জলিল উদ্দিন ভূঁইয়া রাজন এর পক্ষ থেকে জাতির জনকের মাজারে ফুলের শ্রদ্ধাজানান। এর সময় তার সাথে ছিলেন অধিকার ডেভালপ্টমেন্ট সোসাইটির কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান ভূঁইয়া,বিশিষ্ঠ সমাজ সেবক আব্দুল বারেক ভুঁইয়া,রাসেল কমান্ডার প্রমুখ।

এ সময় ১৫ ই আগস্ট এর সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় সকল সংগঠনের নেতৃবৃন্দরা বিশেষ মোনাজাত করেন। এবং নেতৃবৃন্দরা বঙ্গবন্ধুর জীবনের নানাবিধ দিক নিয়ে আলোকপাত করেন।

এ সময় বক্তব্য রাখেন, ঢাকা প্রেস ক্লাব ও সংগঠনের উপদেষ্টা এ্যাড, মোঃ মোতাসিম বিল্লাহ,ফেডারেশন ও বাংলাদেশ জার্নালিন্ট অর্গানাইজেশনের চেয়ারম্যান ও অপরাধ বিচিত্রা পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস এম মোরশেদ ,দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম রিপোর্টার ইনবেষ্টিগেশন সেলের প্রধান সাইদুর রহমান রিমোন,সংগঠনের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান ও দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন, সংগঠনের ভাইস চেয়ারম্যান ও দৈনিক আমাদের কন্ঠের নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহমেদ,বাংলাদেশ রিপোর্টার এসোসিয়েশনের চেয়ারম্যান ও দৈনিক নব অভিযান পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ আব্দুল আজিজ মাহফুজ,সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও দৈনিক বাংলার ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ্যাড,মোঃ মনোয়ার হোসেন,বাংলাদেশ জাতীয় ক্রাইম রিপোর্টার সোসাইটর চেয়ারম্যান ও দৈনিক অবদান পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস এম হানিফ আলী, সংগঠনের ভাইস চেয়ারম্যান দৈনিক দিনের আলো পত্রিকার সম্পাদক মোঃ ফজলুর রহমান জুলফিকার,সংগঠনের উপদেষ্টা ও দৈনিক মাতৃছায়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক এম এইচ, মোতালেব খান, বাংলাদেশ ক্রাইম জার্নালিস্ট সংগঠনের চেয়াররম্যান এবং দৈনিক মাতৃ জগত পত্রিকার প্রকাশক ও সম্পাদক খান সেলিম রহমান,সংগঠনের যুগ্ন-মহাসচিব ও দৈনিক আজকের জনবানী পত্রিকার সম্পাদক এবং সানটেলিভিশনের চেয়ারম্যান এমএম তোহা, একুশে কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ আলম হোসেন, ডেপুটি স্পিকারের এপিএস ও দৈনিক জনগণের খবর প্রকাশক ও সম্পাদক হাসান হাবিব তালুকদার, সংগঠনের যুগ্ম মহাসচিব ও ঢাকা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, দৈনিক ভোরের চেতনা পত্রিকার যুগ্ন সম্পাদক চিত্রনায়ক হাবিবুর রহমান অন্তর, সংগঠনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক যাদু শিল্পী( বাংলাদেশী মিস্টার বিন) মো: রাসেদ সিকদার, বাংলাদেশ স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব ও সংগঠনের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সভাপতি শেখ ফরিদ আহমেদ চিশতী, সংগঠনের ধর্মবিষয়ক সম্পাদক ও দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কেএম মোহাম্মদ হোসেন রিজভী পরিচালনায়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মেম্বার এসোসিয়েনের কেন্দ্রীয় সাংগঠনিক ও দক্ষিন অঞ্চল সাংবাদিক ইউনিয়নের যুগ্ন-মহাসচিন এস এম মনিরুজ্জামান,দৈনিক জনতা পত্রিকার রিপোর্টার মোঃ কামরুল ইসলাম, মোঃ শাহাদাত হোসেন মোল্লা প্রমূখ। অনুষ্ঠান শেষে গোপালগজ্ঞের একটি হোটেলে বিশেষ আলোচনা সভা ও দুপুরের আয়োজন করা হয়।