Amar Praner Bangladesh

বাগেরহাটে বিদ্যুৎস্পর্শে হয়ে যুবকের মৃত্যু

 

 

মেহেদি হাসান নয়ন, বাগেরহাট প্রতিনিধিঃ

 

বাগেরহাটের মোরেলগঞ্জে রবিউল ইসলাম খান(২৫) নামে এক ইলেকট্রিশিয়ান বিদ্যুৎস্পর্শে নিহত হয়েছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জিউধরা ইউনিয়নের মাদ্রাসার বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার সময় রবিউল ইসলাম লাইনম্যান নীতিশ সরকারের পরিবর্তে খাম্বায় উঠে লাইনে কাজ করছিলেন। এসময় সাবষ্টেশন থেকে লাইনম্যানের সাথে কথা না বলে সংযোগ দেওয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে ঘটনাস্থলে থাকা বিদ্যুৎ বিভাগের লাইনম্যান জানিয়েছেন। নিহত রবিউল জিউধরা ইউনিয়নের বরইতলা গ্রামের শাহআলম খানের ছেলে।

তার স্ত্রী ও একটি কন্যা সন্তান রয়েছে।বিদ্যুৎ বিভাগের অনুমোদিত লাইনম্যান নিতিশ সরকার আরও বলেন, লাইনে কাজ করার জন্য আজ সকালে ইলেকট্রিশিয়ান রবিউলকে ডেকে আনা হয়। মোরেলগঞ্জ সাবষ্টেশনে অপর লাইনম্যান বিপ্লবকে বসিয়ে রাখা হয়। লাইন বন্ধ করার পরে রবিউল খাম্বায় ওঠে। কাজ শেষ হবার আগেই বিপ্লব লাইন চালু করে দিলে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা লাইনম্যান নিতিশ সরকারকে আটক করে বিক্ষোভ মিছিল করেছেন। খবর পেয়ে নিকটস্থ ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌছেছে বলে থানার ওসি মো. সাইদুর রহমান জানিয়েছেন। পল্লী বিদ্যুৎ মোরেলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম এবিএম মিজানুর রহমান বলেন, রবিউল স্থানীয় একজন ইলেকট্রিশিয়ান। পল্লী বিদ্যুতের অনুমোদিত ইলেকট্রিশিয়ান নয়। খাম্বায় উঠে তার কাজ করার কথা নয়। বিষয়টি কি কারনে ঘটেছে আমরা খতিয়ে দেখছি।ঘটনার পরে মাদ্রাসা বাজারে শতশত লোক জড়ো হয়ে বিক্ষোভ করেন। খবর শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে উদ্দেশে
রওয়ানা হয়েছেন।