Amar Praner Bangladesh

বামনায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ, যুবলীগের মহরা হামলার পরেও সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত 

 

 

মোঃ শাকিল আহমেদ, বরগুনা : 

 

আওয়ামীলীগ সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়া বৃদ্ধিসহ সকল দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি এবং দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরগুনার বামনা উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগ কতৃক হামলার ঘটনা ঘটেছে।

শনিবার (২৭ আগস্ট) সকাল ১১ টায় হাসপাতাল সড়কে উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার ব্যক্তিগত কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ সমাবেশে যুবলীগ ও ছাত্রলীগ মোটরসাইকেল বহর নিয়ে দলীয় শ্লোগান দিয়ে এসে সমাবেশে হামলা করে সমাবেশ বন্ধ করতে বলেন। এ সময় দুই দলই মার মুখে অবস্থান নিলে। পরে পুলিশ দু দলকে সরিয়ে দিয়ে পরিবেশ শান্ত করেন।

পরে বামনা উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরগুনা জেলা বিএনপির আহবায়ক মাহবুব আলম ফারুক মোল্লা। এছাড়াও জেলা বিএনপির সদস্য সচিব তারিকুজ্জামান টিটু, যুগ্ন-আহবায়ক এজেডএম সালেহ ফারুক, তালিমুল ইসলাম পলাশ, বামনা উপজেলা বিএনপির যুগ্ন-আহবায়ক মো: জাহাঙ্গীর হোসেন, মিজানুর রহমান মজনু, ইকবাল কোরাইশি বাবু, ঈসা খন্দকার প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তেল পরিবহন ভাড়া সহ সকল দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে এখন সময় এসেছে এই আওয়ামীলীগ সরকারকে গদি থেকে নামাতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ কর্তৃক আজকের অতর্কিত ভাবেই হামলার নিন্দা জানান জেলা বিএনপি নেতৃবৃন্দ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন তারা।