Amar Praner Bangladesh

বামনা থানার অফিসার ইনচার্জ বশির আলম বাংলাদেশ পুলিশ বাহিনীর উজ্জ্বল নক্ষত্র

 

 

এস এম ফোরকান মাহমুদ :

বামনা থানার অফিসার ইনচার্জ “বশির আলম”এই মানুষটার সাফল্য তুলে ধরলে পাওয়া যায় অনেক আদর্শের আলোক বার্তা।

অপরাধ মুক্ত সমাজ ব্যবস্থা বাস্তবায়নে পুলিশ ও সাধারণ মানুষের মাঝে সুন্দর পরিবেশ তৈরি করেছেন এবং তিনি গণমানুষের সেবা ও সঠিক ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি একজন ন্যায় নীতিবান সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি। অফিসার ইনচার্জ বশির আলম বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন নক্ষত্র মানবতার ফেরিওয়ালা যার কোন তুলনা নেই।

তিনি বামনা থানায় আসার পর থেকেই সমাজের মাঝে বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সততার সাথে অভিযান চালিয়ে যাচ্ছেন। তিনি বিশেষ করে মাদক, জোয়া ও ইভটিজিং চোর, ডাকাত, এর বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, সমাজ থেকে অপরাধ মুক্ত করতে হলে আগে মাদক, জোয়া ও ইভটিজিং, দূর করতে হবে। তা নাহলে সমাজে বিভিন্ন প্রকার অপরাধ বেড়েই চলবে।” তবে তিনি এর আগেও বামনা থানার এস আই পদে সততার সাথে দায়িত্ব পালন করে গেছেন।
গত বছর ০৮/০৬/২০২১ বামনা থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করার পর থেক এ পর্যন্ত অনেক মাদক সেবনকারী, মাদক ব্যবসায়ী এবং জোয়া কারবারীসহ চোর, ডাকাত, বিভিন্ন অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা নিয়েছেন।

যার ফলে সমাজে বিভিন্ন প্রকার অপরাধ কমে এসেছে। অফিসার ইনচার্জ বশির আলম তিনি এমনি একজন অফিসার তিনি কখনো অন্যায়কে আশ্রয় দেননা। তিনি যেখানে অন্যায় দেখতে পান তাৎক্ষণিকভাবে সেখানেই অপরাধ নির্মূল করতে চলে যান। তিনি বিভিন্ন থানায় সততার সাথে দায়িত্ব পালন করে এসেছেন। সমাজ থেকে অপরাধ দূর করতে হলে এমনই একজন সৎ ও নিষ্ঠাবান পুলিশ অফিসার দরকার।

তাই আমাদের করণীয় হচ্ছে পুলিশকে সহযোগীতা করা এবং অন্যায়কৃত কার্যকলাপের সন্ধান দেওয়া। সমাজে কিছু ব্যক্তি রয়েছে, যারা যুব সমাজ ও ছাত্র সমাজের হাতে তুলে দেয় নেশাদ্রব্য।” যেমনঃ গাজা, মদ, ইয়াবা, ফেনসিডিল, হিরইন।”যার ফলে যুবক ছেলে মেয়েরা নেশাগ্রস্থ হয়ে বিভিন্ন প্রকার অপরাধে জড়িয়ে পড়ছে। সে জন্যেই দিনকে দিন যুব সমাজ নষ্ট হয়ে যাচ্ছে। এভাবে সমাজে অন্যায় বেড়েই চলছে।” নষ্ট হচ্ছে আগামী প্রজন্ম ছেলে মেয়েরা। তাই এসব অপরাধীদের সন্ধান পেলে পুলিশকে জানিয়ে সহযোগীতা করুন এবং সমাজকে অপরাধীদের হাত থেকে মুক্ত করুন। কারণ যারা মাদক ব্যবসা করে তারা আপনার, আমার ও দেশের শত্রু।”আসুন আমরা মাদক মুক্ত সমাজ গড়ি। বাংলাদেশ পুলিশ বাহিনীকে সহযোগীতা করি।