Amar Praner Bangladesh

বার্সায় মেসির ভবিষ্যৎ অনিশ্চিত : বেনেডিটো

এখন পর্যন্ত নতুন করে চুক্তি স্বাক্ষরিত না হওয়ায় বার্সেলোনায় লিওনেল মেসির ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যে পড়তে যাচ্ছে বলে দাবি করেছেন ক্লাবটির সাবেক সভাপতি পদপ্রার্থী অগাস্টি বেনেডিটো।

গত জুলাইয়ে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ আরও চার বছর বাড়ানোর বিষয়ে সম্মতি দিয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

ক্লাবের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে এক বছরও নেই। তথাপি এখনো পর্যন্ত নতুন চুক্তি স্বাক্ষরিত হয়নি।

নতুন করে এখনো চুক্তি না হওয়াটাই মেসিকে বার্সেলোনা ছেড়ে যাবার রাস্তা করে দিতে যাচ্ছে বলে বিভিন্ন মহলে কানাঘুষা শুরু হয়েছে। বার্সেলোনা ছাড়ার শর্ত হিসেবে যে ৩০০ মিলিয়ন ইউরো প্রদানের যে চুক্তি রয়েছে সেটা মেনে নিয়ে মেসিকে দলে ভেড়ানোর জন্য ম্যানচেস্টার সিটি তোড়জোড় শুরু করেছে বলে জানা গেছে। সত্যি সত্যিই তেমনটা ঘটলে সাবেক বস পেপ গার্দিওলার সঙ্গে মিলিত হতে পারবেন মেসি।

কিন্তু বার্সেলোনার ট্যাকনিক্যাল সেক্রেটারি রবার্ট ফার্নান্দেজ অবশ্য বলেছেন যে দুই পক্ষের চুক্তির আনুষ্ঠানিকতা সময়ের ব্যাপার মাত্র। তবে বেনেডিটো মনে করেন ৩০ বছর বয়সী ফুটবল সুপার স্টারের বার্সায় থেকে যাওয়ার বিষয়টি অনিশ্চয়তার মধ্যে পড়তে যাচ্ছে।

ওন্ডা সেরো ও রেডিও মার্সাকে দেয়া এক সাক্ষাৎকারে বেনেডিটো বলেন, ‘তারা সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় মেসির চুক্তির বিষয়টি পাস কাটিয়ে যাচ্ছে। যা এখনো পর্যন্ত স্বাক্ষরিত হয়নি। এটি খুবই উদ্বেগের বিষয়। মেসির বিষয়টি নেইমারের বিদায় নেবার চেয়েও ভয়াবহ হতে পারে। কারণ ১ জানুয়ারিতে তিনি মুক্ত হয়ে গেলে যে কোনো কিছুই ঘটতে পারে।

মেসি সব সময় একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল চায়। এখন যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা খুবই ভয়ের বিষয়। বার্সার বর্তমান সভাপতি বার্তোমেউ জুনের মধ্যে মেসির সঙ্গে নতুন চুক্তি সম্পাদনের ঘোষণা দিলেও সেটি এখনো পর্যন্ত বাস্তবায়িত হয়নি। মেসি স্বাক্ষর না করলে বার্তোমেউ কখনো চুক্তি নবায়ন করাতে পারবেন না। আর এটিই মেসিকে বার্সায় অনিশ্চিত করে তুলেছে। ’

এবারের দলবদলের বাজারে নেইমারকে হারিয়ে বড় একটি ধাক্কা খেয়েছে বার্সেলোনা। রেকর্ড পরিমাণ ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) চলে যাবার পর লিভারপুল ও বরুশিয়া ডর্টমুন্ড থেকে শীর্ষ খেলোয়াড়দের দলে ভেড়াতে চেয়েও ব্যর্থ হয়েছে কাতালানের ক্লাবটি।

বেনেডিটো বলেন, ‘আসলে দল বদলের বাজার থেকে তারা ঠিক কি করতে চায় সেটাই জানে না বর্তমান পরিচালনা পরিষদ। এটিই বিপত্তি তৈরি করছে। ’

আগামী নির্বাচনে ফের ক্লাবটির সভাপতি প্রার্থী হতে যাওয়া এই ফুটবল সংগঠক বলেন, ‘আমরা নেইমারকে হারিয়ে দলে ভিড়িয়েছি পলিনহোকে। ’