রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

বিএনপির প্রার্থী মঞ্জুর নির্বাচনী কার্যক্রম স্থগিতের ঘোষণা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮
  • ২২ Time View

 খুলনা  প্রতিনিধি :

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ তুলে এর প্রতিবাদে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার (৩ মে) সকাল পৌনে ৯টায় মহানগরীর মিয়া পাড়া রোডে নিজের বাসভবনে সংবাদ সম্মেলন করে মঞ্জু নির্বাচনী কার্যক্রম স্থগিত করার ঘোষণা দেন।

এসময় বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে এ ধরনের কার্যক্রম চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন মঞ্জু।

এর আগে গতরাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত খুলনায় পুলিশি অভিযানে সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মুরাদ ও নগর যুবদল সভাপতি মাহবুব হাসান পিয়ারুসহ বিএনপির ১৯ নেতাকর্মীকে আটক করা হয়।

এরই প্রতিবাদে সকাল থেকে নির্বাচনী প্রচারণা স্থগিত করে বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

মঞ্জু বলেন,এ নির্বাচন নিয়ে সরকার ষড়যন্ত্র করছে। নির্বাচনে বিএনপির বিজয়কে বাধাগ্রস্থ করতে সরকার সব ধরনের চেষ্টা চালাবে বলে আমরা ইঙ্গিত পেয়েছি। গত কয়েকদিন ধরে আমরা খবর পাচ্ছিলাম ৪ তারিখের পর বিএনপিকে মাঠ নামতে দেওয়া হবে না। এ গ্রেপ্তার সেই ষড়যন্ত্রের অংশ, অভিযোগ মেয়র প্রার্থী মঞ্জুর।

মঞ্জু আরও বলেন, খুলনায় এ নির্বাচনকে নিয়ে যখন মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং প্রায় সাড়ে নয় বছর পর একটি নির্বাচনকে কেন্দ্র করে মানুষের আগ্রহ, ঠিক তখন এ ধরনের অভিযান সরকারে দূরভিসন্ধি। এ অভিযানের আগে সরকারি দলের একাধিক জায়গায় সরকারি দল ও প্রশাসনের গোপন বৈঠক হয়েছে। বিএনপি কোনোভাবেই নির্বাচনী ময়দান থেকে সরবে না। নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে গ্রহণ করেছে।

মঞ্জু জানান, নির্বাচনী কাজে বাধা ও অভিযানের প্রতিবাদে কঠোর কর্মসূচি পালন করবে বিএনপি। আগামী ৬ মে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আসবেন। তিনি আসার আগে এসব কার্যক্রম বন্ধ না করা হলে তার সঙ্গে বিএনপির বৈঠক বর্জন করা হবে। প্রয়োজনে সরকার ও সিইসিকে কালো পতাকা প্রদর্শন করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন মঞ্জু।

অপরদিকে সকালে নগরীর ২৭ ও ২৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা চালান আওয়ামী লীগ মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক।

এসময় বিএনপি মনোনীত প্রার্থীর নির্বাচনী কার্যক্রম স্থগিতের ঘোষণা সম্পর্কে তিনি বলেন নিজেদের দুর্বলতা ঢাকতেই বিএনপি প্রচারণা বন্ধ করেছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category