Amar Praner Bangladesh

বিএনপি ও জামায়েতের নৈরাজ্যের বিরুদ্ধে আওয়ামীলীগ অঙ্গ সংগঠনের বিক্ষোভ প্রতিবাদ ও সমাবেশ

 

 

উজ্জল দাশ, স্টাফ রিপোর্টার :

 

ঢাকার প্রাণকেন্দ্র কেরানীগঞ্জ শনিবার, বিএনপি ও জামায়েতের নৈরাজ্যের বিরুদ্ধে আওয়ামীলীগ অঙ্গ-সংগঠনগুলো বিক্ষোভ প্রতিবাদ ও সমাবেশ করেন। এই বিক্ষোভ সমাবেশের ঘোষণা করেন, ঢাকা-৩ আসনের এমপি (বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী) জনাব নজরুল হামিদ বিপু ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এর নেতৃত্বে শনিবার বিকেল ৫ ঘটিকায় এ বিক্ষোভ প্রতিবাদ করে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলো।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ সহ আওয়ামীলীগ এর সিনিয়র নেতাকর্মী। এ সময় আওয়ামীলীগ এর উন্নয়ন এর তথ্য তুলে ধরেন জনাব শাহীন আহমেদ, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান। আওয়ামী লীগ এর সবচেয়ে বড় জয় পদ্ম বহুমুখী সেতু,যা চলতি মাসের ২৫ তারিখ উদ্বোধন করা হবে। কর্ণফুলী টার্নেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট সহ বিভিন্ন উন্নয়ন। যা বিএনপি এর সহ্য হচ্ছে না বলে মনে করেন সিনিয়র নেতা কর্মীরা।

বক্তব্য কালে তিনি প্রাণের বাংলাদেশকে জানান, এতো কিছুর উন্নয়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা, শেখ হাসিনা আছে বলেই। তিনি আরো বলেন, এ পর্যন্ত বিএনপি ও জামায়াতে (৭১ এর পরাজয় বাহিনী) বঙ্গবন্ধু কন্যাকে ১৯, ১৯ বার হত্যার চেষ্টা ও ষড়যন্ত্র চালিয়েও তারা লাভবান হতে পারেন নাই। প্রত্যেকবারই তারা ব্যর্থ হয়েছে তাদের যড়যন্ত্র ফাঁস হয়ে গেছে। তারা সর্বদাই উসকানিমূলক কথা বার্তা বলে, তারা (বিএনপি জামায়েত জোট) ৭৫ এর কথা বলে। তারা যদি বার বার এমন উসকানি মূলক কর্মকান্ডে লিপ্ত থাকে তবে আর ছাড় দেওয়া হবে না, বলে হুশিয়ার করে দেওয়া হয়।প্রয়োজন ঘরে ঢুকে ঢুকে প্রতিহত করা হবে।

দেশনেত্রী, জন নেত্রী শেখ হাসিনা কে নিয়া,আর একটাও উল্টা পাল্টা কথা বলা হলে কোনো ছাড় দেওয়া হবে না। বি এন পির এমন কর্মকান্ডে দেশের মানুষ মোটেও ভালো ভাবে নিবে না বলে জানান। জনাব শাহীন আহমেদ বলেন, দেশের উন্নয়ন হচ্ছে বলেই আজ বিএনপির শরীরে জ্বালা ধরেছে। দেশের বৃহত্তম সেতু,পদ্মা যা আজ সারা বাংলার মানুষের মুখের হাসি ফুটিয়েছেন, আজ বাংলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই। আগামি ২৩ সালের নৌকার জয় নিয়েই ঘরে ফিরবেন,এবং ঢাকার ৩ আসনে জয় নিশ্চিত করেই জনগণ প্রমান করবেন (ঢাকার ৩ আসনের জনাব নসরুল হামিদ বিপুকে) পুনরায় আওয়ামী লীগের সফল মন্ত্রী হিসেবে চায় কেরানীগঞ্জ এর মানুষ।

২০৪১ এর মধ্যে বাংলাদেশের অর্থ-নীতির চালিকা শক্তি আরো বৃদ্ধি পাবে বলে জানান জনাব শাহীন আহমেদ। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু, গয়েশ্বর চন্দ্র রায় সহ নিপুণকে হুশিয়ার করে বলে দেন আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় কোনো ভাবেই নাশকতার সৃষ্টি হতে দিবে না। তাই নিজ দলের সকল নেতাকর্মী কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহবান জানান জানাব শাহীন আহমেদ চেয়ারম্যান (কেরানীগঞ্জ উপজেলা)।