সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

বিএনপি সরকারের সময়ে সারের দাবীতে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো : মন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৪৫ Time View

 

 

আল-আমিন হোসাইন, পিরোজপুর প্রতিনিধিঃ

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ‘গত বিএনপি জোট সরকারের সময়ে সারের দাবী জানাতে যাওয়া কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো। কিন্তু আ’লীগ সরকারের সময়ে ভর্তুকি দিয়ে কৃষককে সার, বীজ সহ কৃষি পন্য দেয়া হয়।

শেখ হাসিনার সময়ে কৃষকরা কৃষি খাতে যে সুবিধা পান তা অন্য কোন সময়ে পান না। কেননা, বঙ্গবন্ধু ছিলেন একজন কৃষক বান্ধব নেতা, আর তাইতো তারই কন্যা শেখ হাসিনাও একজন কৃষক বান্ধব সরকার প্রধান’। শনিবার (২৬ নভেম্বর) উপজেলা কৃষি হলরুমে উপজেলার ৮ হাজার ৫৫ কৃষককে বিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি পন্য বিতরনকালে এ কথা বলেন। ওই দিন দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশা, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির প্রমুখ। এর আগে একই দিন সকালে মন্ত্রী স্থানীয় ডাকবাংলোতে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে আয়োজিত জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় কর্তব্যরত মৎস্য ও প্রাণি সম্পদ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

মত বিনিময় সভায় মন্ত্রী বলেন, ‘সরকারী সম্পত্তি রক্ষা আমাদের পবিত্র আমানত। আমাদের সকলকে মনে রাখতে হবে আমরা দেশের সাধারন মানুষের সেবক। দেশের সাধারন মানুষ জাতে মাছ চাষ ও পশু পালনে বেশী বেশী আগ্রহী হয় সে জন্য কৃষকদের আগ্রহী করে তোলা সহ বিভিন্নভাবে সহযোগীতা করতে হবে’। অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তরুন কুমার সিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নাজিরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. তরিকুল ইসলাম সহ জেলার বিভিন্ন উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তা বৃন্দ। এ সময় তারা বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category