Amar Praner Bangladesh

বীরগঞ্জে অগ্নিকান্ডে ৫টি বাড়ী ভষ্মিভুত ২০ লক্ষ টাকা ক্ষতি সাধন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি- দিনাজপুরের বীরগঞ্জে অগ্নিকান্ডে ৫টি বাড়ী ভষ্মিভুত পরিবারগুলোর ২০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।
পুলিশ-ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শি সুত্রে জানা গেছে, উপজেলা সদর সুজালপুর ইউনিয়নের চাকাই এলাকার কঙগরপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে আনারুল ইসলামের রান্নাঘর থেকে ৬ মার্চ বেলা ৫টায় অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুতেই প্রতিবেশী আতাবুল ইসলাম, মতিবুল ইসলাম, আলমগির হোসেন ও লুৎফর রহমানে ১০ ঘরে আগুনের লেলিহান ছরিয়ে পড়ে। স্থানীয় লোকজন ও পুলিশ আগুন নেভাতে চেষ্টা করে ব্যার্থ হয়। পরে দিনাজপুর ফায়ার সার্ভিসের ইউনিট কমান্ডার এরশাদের নেতৃত্বে একদল ফায়ার সার্ভিসের কর্মী আগুন নিয়ন্ত্রনে আনে।
অগ্নিকান্ডে ধান-চাল, সরিষা-কালাই, কাপর-চোপর, থালা-বাসন, বিছানা-বালিশ ও নগদ টাকা সহ ঘরের যাবতীয় মালামাল পুড়ে যায়। এতে ৫টি পরিবারের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে যানা গেছে।
সংবাদপেয়ে, উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) বিরোদা রানী রায় এর নির্দ্দেশে সন্ধ্যায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আব্দুল হাই সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ ৫টি পরিবারকে তাৎক্ষনিক ভাবে সরকারী অনুদান সহ খাওয়ার ব্যবস্থা করে। এসময় উপস্থিত ছিলেন সুজালপুর ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়, ইউপি সদস্য আনসারুল ইসলাম ও মুক্তা বেগম ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর দুর্দশা উপলব্ধি করে সরকারী পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন।