Amar Praner Bangladesh

ভাণ্ডারিয়ায় পৈত্রিক সম্পত্তি জবর দখল : প্রাণনাশের হুমকি

 

ভাণ্ডারিয়া প্রতিনিধি :

 

পিরোজপুরের ভাণ্ডারিয়ার পৌর শহরের নিজ ভাণ্ডারিয়া এলাকায় একটি পরিবারের পৈত্রিক সম্পত্তি জবর দখল করার অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী আহাদ সরদার অভিযোগ করে বলেন, নিজ ভাণ্ডারিয়া এলাকায় আমার বাবা খোকন সরদার পৈত্রিক সুত্রে এই সম্পত্তির মালিক তিনি। কিন্তু একই এলাকার প্রতিপক্ষ মৃত ফারুক আকনের ছেলে মো: মিরাজ আকন, মাসুম আকন,আরিফ আকন, তৈয়বুর আকনের ছেলে শাহ আলম আকন,ইউনুস আকনের ছেলে রাজিব আকন, ছিদ্দিক আকনের ছেলে মারুফ আকন ও মৃত তৈয়ব আলী আকনের ছেলে সহিদ আকন গত শুক্রবার দুপুরে আমাদের দখলিয় সম্পত্তিতে উল্লেখিত প্রতিপক্ষরা দাও শাপল সহ দেশিও অস্ত্রসস্ত্র নিয়ে অবৈধ ভাবে প্রবেশ করে গাছ পালা কেটে জমি দখল করে এরপর ওই জমিতে জোড়পূর্বক প্রতিপক্ষরা টিনের ঘর নির্মান করে।

ঘর নির্মান করতে বাধা দিলে প্রতিপক্ষরা আমার স্ত্রী সুরাইয়া কামালকে এলোপাথারি মারধর সহ শরীরের কাপড় ছিড়িয়া শ্লীতাহানী করে এবং গলায় গামছা দিয়ে শ্বাস রোধ করে হত্যার চেষ্টা চালায়। এ সময় তারা আমার স্ত্রীর গলায় থাকা এক ছাড়া স্বর্নের চেইন নিয়ে যায়। স্ত্রীর ডাক চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এলে প্রতিপক্ষরা তাকে সহ পরিবারে সবাইকে প্রান নাশে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

তিনি আরো জানান, উক্ত সম্পত্তি প্রতিপক্ষরা অবৈধ ভাবে নিজেদের জমি দাবি করিয়া জবর দখলে নেয়ার পায়তারা চালায় এবং তারা আমাদের নানা ভাবে হয়রানি করলে আমরা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিষয়টি মিমাংশা করার চেষ্টা করতে চাইলে প্রতিপক্ষা তাতে কর্ণপাত না করে তারা উল্টো আমাদের জমিতে অবৈধ ভাবে ঘর নির্মাণ করে। এ ঘটনায় ভাণ্ডারিয়া থানায় মামলার প্রস্ততি চলছে বলে জানা গেছে।