Amar Praner Bangladesh

ভাণ্ডারিয়ায় বিএনপির বিক্ষোভ-সমাবেশ

 

ভাণ্ডারিয়া প্রতিনিধি :

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল রোববার সকালে ভাণ্ডারিয়া উপজেলা ও পৌর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে।

জ্বালানি তেল পরিবহন ভাড়াসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ভোলা ও নারায়নগঞ্জে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম, স্বেচ্ছাসেবক দল নেতা আঃ রহিম এবং যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশি বাধার মূখে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা বিএনপি’র সভাপতি আহম্মদ সোহেল মঞ্জুর সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা বিএনপি’র আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, জেলা বিএনপি’র সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আঃ হাই হাওলাদার, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মারুফ হাসান পোদ্দার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি মোঃ জালাল উদ্দিন সিকদার, পৌর বিএনপির সভাপতি মোঃ মনির হোসেন আকন, সাধারণ সম্পাদক মাসুদ রানা পলাশ, যুবদল সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বিপ্লব, শ্রমিক দলের সভাপতি ঈমান আলী।

সমাবেশে বক্তারা বলেন, দেশে আজ গণতন্ত্র নাই, বাক স্বাধীনতা নাই। যে কারনে মুক্তিযুদ্ধ হয়েছে সেই কথাবলার অধিকার, ভোটের অধিকার বাস্তবায়ন না হলে আমরা ঘরে ফিরে যাবনা। দেশে মৌলিক অধিকার ও সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠিত হবে। আওয়ামীলীগ সরকার জনগণের সাথে বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি তেল-ব্যাংকের রিজার্ভ সব কিছু নিয়ে প্রতারণা ও মিথ্যাচার করেছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন খাতে ভাড়া বৃদ্ধি, অসহনীয় লোডশেডিং ও সব পণ্যের মূল্য দ্রুত না কমালে শিগগিরই সরকার পতন আন্দোলনের ডাক আসবে। তিনি আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের পতনের জন্য তীব্র আন্দোলনের জন্য জনগনকে সাথে নিয়ে প্রস্তুতি নেয়ার আহবান জানান। পূর্ব ঘোষিত কর্মসূচিতে অংশ নেয়ার জন্য বৃষ্টির মধ্যেও উপজেলার বিভিন্ন স্থান থেকে দলীয় নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়।