Amar Praner Bangladesh

ভারতেও সাংবাদিকদের জন্য কোনো কল্যাণ ট্রাস্ট নেই : সুভাষ চন্দ

 

 

গিয়াস উদ্দিন রাসেল , শেরপুর প্রতিনিধি :

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে ৬০ কোটিরও বেশি টাকা অনুদান দিয়েছেন। তিনি সাংবাদিকদের জন্য ভাবেন এবং চিন্তা করেন।

রোববার (১৫ মে) শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল এ কথা বলেন।

তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারতেও সাংবাদিকদের জন্য কোনো কল্যাণ ট্রাস্ট নেই। অথচ প্রধানমন্ত্রীর দেওয়া ৫০ কোটি ৫৭ লাখ টাকা কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সারাদেশের দুঃস্থ-অসহায়, দুর্ঘটনাকবলিত এবং মৃত্যুবরণকারী সাংবাদিকদের পরিবারকে দেওয়া হয়েছে। এছাড়া করোনাকালীন সহায়তার জন্য দেওয়া ১০ কোটি টাকার মধ্যে ইতোমধ্যে প্রায় সাড়ে ৬ কোটি টাকা সাংবাদিকদের বিশেষ প্রণোদনা হিসেবে দেওয়া হয়েছে।

এছাড়া তিনি শেরপুর জেলার সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের আয়োজনসহ সরকারি সহায়তায় প্রেসক্লাবের বহুতল ভবন নির্মাণে সহযোগিতার আশ্বাস দেন।

সেই সঙ্গে তিনি শেরপুরে বিশ্ববিদ্যালয় ও রেলপথ স্থাপনে শেরপুরবাসীর পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। সর্বশেষ তিনি বলেন, বিষয়গুলো নিয়ে রাজনীতিক ও নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমেই সমাধান করতে হবে।

মতবিনিময় সভায় প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও আছাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল ও মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক মুহাম্মদ আবু বকর, তালাত মাহমুদ, দেবাশীষ সাহা রায়, সঞ্জীব চন্দ বিল্টু, জিএম আজফার বাবুল, ফজলুল কবীর সুরুজ, রফিক মজিদ, আবুল হাশিম, হাকিম বাবুল, মাসুদ হাসান বাদল, জিএইচ হান্নান, মোহাম্মদ জুবায়ের রহমান, কাজী মাসুম, জাহিদুল খান সৌরভ প্রমুখ।