ভারতে করোনা সংক্রমণ-মৃত্যু দুটোই রেকর্ড

 

 

আন্তর্জাতিক ডেস্কঃ

 

করোনা ভাইরাসে (কোভিড) একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে ভারত। দেশটিতে কোভিড আক্রান্ত ও মৃত্যুতে প্রায় প্রতিদিনই আগের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হয়েছে।

সবশেষ গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড তৈরি হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) ওয়ার্ল্ডোমিটার, এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা এ খবর দিয়েছে।

এদিন ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যানুযায়ী, আগের ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিডে নতুন করে আক্রান্ত হয়েছে দুই লাখ ৯৫ হাজার ৪১ জন। যা দেশটিতে একদিনে আক্রান্ত সংখ্যায় এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ড। শুধু তাই নয়, করোনা শুরুর পর এই পর্যন্ত একদিনে এত সংখ্যক মানুষ এককভাবে কোনো দেশেই আর আক্রান্ত হওয়ার রেকর্ড নেই। ফলে এটি বিশ্ব রেকর্ডও বটে বলে জানা যাচ্ছে।

সোমবার (১৯ এপ্রিল) ভারতে দুই লাখ ৭৩ হাজার মানুষ একদিনে আক্রান্ত হয়। এটিও ছিল বিশ্ব রেকর্ড। কারণ এর আগে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে দেড় লাখ মানুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে, যা ছিল করোনার প্রথম ঢেউয়ে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিড আক্রান্তদের মধ্যে আরও ২ হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে মৃত্যুর হিসাবে এটি দেশটিতে সর্বোচ্চ রেকর্ড। এর আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৭শ’র কিছু বেশি। সবমিলিয়ে ভারতে এই পর্যন্ত করোনায় মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৮২ হাজার ৫৫৩ জনের।