সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

ভারতে শিক্ষা সফর শেষে দেশে ফিরেছেন সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২৮ Time View

 

 

নবিজুল ইসলাম নবীন, জেলা প্রতিনিধি নীলফামারী :

 

ভারতে শিক্ষা সফর শেষে গত ২০ নভেম্বর দেশে ফিরেছেন নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান। গত ১৩ নভেম্বর শিক্ষা সফরের উদ্দেশ্যে তিনি ঢাকা থেকে আকাশপথে ভারতে গমন করেন। তার সঙ্গে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভা, ঠাকুরগাঁও পৌরসভা, নীলফামারী ও পঞ্চগড় পৌরসভাসহ ২০টি পৌরসভার মেয়র একই উদ্দেশ্যে ভারতে গমন করেন। ‘‘স্যানিটেশন ওয়ার্কশপ এবং ট্যুর লিডারশিপ ডেভেলপমেন্ট ফর সিটি ওয়াইড ইনক্লুসিভ” বিষয়ে ধারণা অর্জনের উদ্দেশ্যে পৌরসভা মেয়রদের এই ভারত যাত্রা।

গত ১৩ নভেম্বর আকাশ পথে ভারতের তেলেঙ্গানার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। ১৪ নভেম্বর থেকে শুরু করে ১৬ নভেম্বর পর্যন্ত তিন দিনের এই কর্মশালায় সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহানসহ অন্যান্য পৌরসভার মেয়রগণ অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে সেখানকার রাজনৈতিক দলের নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত করেন তারা। কর্মশালায় অংশগ্রহনকারী দেশের উত্তারঞ্চলের ২০টি পৌরসভার মেয়রগণ আধুনিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা, নেতৃত্বের উন্নয়ন ও পৌরসভার নাগরিকদের সেবার মান উন্নয়ন সহ বিভিন্ন বিষয়ে মাঠ পরিদর্শন করেন এবং হাতে কলমে প্রশিক্ষণ নিয়েছেন বলে জানিয়েছেন মেয়রের ব্যক্তিগত সহকারীসহ পৌরসভার সংশ্লিষ্টরা। আরো জানা যায়, ভারতে শিক্ষা সফর শেষে গত ২০ নভেম্বর দেশে ফিরেছেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান।

এ বিষয়ে কথা হলে পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, ‘‘স্যানিটেশন ওয়ার্কশপ এবং ট্যুর লিডারশিপ ডেভেলপমেন্ট ফর সিটি ওয়াইড ইনক্লুসিভ” বিষয়ে ধারণা অর্জনের প্রশিক্ষণ নিতে গিয়ে অনেক কিছু জানা হয়েছে। যা পৌরসভার কাজে লাগাতে পারলে পৌরবাসির উপকার হবে বলে ধারনা। তাছাড়া কেবল আসলাম, এসেই বিভিন্ন মিটিং নিয়ে ব্যস্ত আছি, সামনে মহিলা আওয়ামীলীগের কাউন্সিল আছে, তবে পৌর কাউন্সিলরদের সাথে বসে আলোচনা সাপেক্ষে উদ্দোগ গ্রহন করবো।

পৌরসভার পরিস্কার পরিছন্নতা বজায় রাখতে ইতিমধ্যেই চলতি অর্থ বছরে পৌর এলাকার হাতিখানা, গোলাহাট, কুন্দুল কবরস্থান, কয়নিজ পাড়া কবরস্থান ও থানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাতধোয়ার বেসিং ও স্যানিটেশন ওয়ার্কশপ এবং পৌরসভাকে পরিস্কার রাখার জন্য ডিজিটাল ডাস্টবিন বসানোর উদ্দ্যোগ নিয়েছে বলে জানান মেয়রের ব্যক্তিগত সহকারী শাহে নেওয়াজ টগর।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category