সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ১২ পিস প্যাকেটের কেক খেয়ে ২ বোনের মৃত্যু ‘সাফ অ-২০ ওমেন্স চ্যাম্পিয়নশীপ ২০২৩’-এর খেলা, ‘সহকারী টিম লিডার’ এর দায়িত্বে আবারো নুরুল ইসলাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মমতাজুল হক সভাপতি ও অক্ষয় কুমার সাধারণ সম্পাদক নির্বাচিত চুয়াডাঙ্গায় ভালাইপুরের শাজান সজীবের বিরুদ্ধে জমি দখলের পায়তারা নড়াইলের মধুমতী নদীতে নিখোঁজ হওয়ার ৩দিন পর যুবকের লাশ উদ্ধার দেশ ও জাতির স্বার্থে ঐক্যের বিকল্প নেই : হাসান সরকার সাতক্ষীরায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা টাঙ্গাইলে সেচের মূল্য টাকায় পরিশোধের দাবিতে কৃষকদের মানববন্ধন সৌদি আরবে এক সপ্তাহে বাংলাদেশিসহ ১৬,৩০১ জন অবৈধ প্রবাসী গ্রেফতার প্রভাবশালীদের ছত্রছায়ায় লাইনম্যান বেপরোয়া প্রশাসনের নিরব ভূমিকা

ভাল শুরুর পরেও ক্যান্ডি টেস্টে বিপাকে ভারত

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ২২ Time View

গল, কলম্বোর পর এবার ক্যান্ডি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টেও জারি ভারতীয় ব্যাটসম্যানদের দাপট।

তবে মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় কিছুটা হলেও চাপে টিম ইন্ডিয়া। প্রথম দিন শেষে ভারতের রান ছ’উইকেটে ৩২৯। ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা (১৩) এবং হার্দিক পাণ্ডিয়া (১)।

পাল্লেকেলেতে টেস্ট জিতলে ইতিহাস গড়তে পারে ভারতীয় দল। শ্রীলঙ্কার মাটিতে এই প্রথমবার ভারতীয় দল সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে। এর আগে ২০০৩-০৪ মৌশুমে অস্ট্রেলিয়া প্রথমবার শ্রীলঙ্কাকে তাদের মাটিতে ৩-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছিল। সেই ইতিহাস স্পর্শ করার সামনে দাঁড়িয়ে বিরাটবাহিনী।

শুরুটাও সেভাবেই হয়েছিল। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। এদিন ভারতীয় দলের ব্যাটিংকে দু’টি পর্বে ভাগ করা যেতে পারে। প্রথমার্ধে যদি হয় দুই ওপেনার লোকেশ রাহুল এবং শিখর ধাওয়ানের, তাহলে দ্বিতীয়ার্ধে অবশ্যই টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের নিজেদের উইকেট ছুড়ে দিয়ে আসা।

এদিনও দুই ওপেনার রাহুল এবং ধাওয়ান ভারতের ইনিংসের শুরুটা দুর্দান্তভাবে করেন। প্রথম উইকেটে দু’জনে যোগ করেন ১৮৮ রান। তবে অল্পের জন্য নিজের শতরান মাঠে ফেলে আসেন লোকেশ রাহুল। আউট হন ৮৫ রানে। তবে এদিনও অর্ধ-শতরান করে নতুন রেকর্ড গড়লেন তিনি। এই নিয়ে টানা সাতটি টেস্ট ম্যাচে অর্ধ-শতরান করে ফেললেন রাহুল। তবে আরেক ওপেনার ধাওয়ানের সংগ্রহ ১১৯ রান।

তবে দুই ওপেনার ফিরে যাওয়ার পরই খেলায় ফেরে শ্রীলঙ্কা। এদিন ব্যর্থ হন দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (৮) এবং অজিঙ্ক রাহানে (১৭)। তবে অধিনায়ক বিরাট কোহলি(৪২) এবং রবিচন্দ্রন অশ্বিন (৩১) শুরুটা ভাল করলেও, সেটিকে বড় রানে পরিণত করতে পারেনি। চা-পানের বিরতির পরই একের পর এক ভারতীয় ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরেন। দিনের শেষে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান এবং হার্দিক। শ্রীলঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে সফল পুষ্পাকুমারা। তিনি ৪০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category