Amar Praner Bangladesh

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 

 

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

টাঙ্গাইলের সন্তোষস্থ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এআরএম সোলাইমান।

কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা এবং বাদ যোহর দোয়া মাহফিল ইত্যাদি।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, অফিসার্স অ্যাসোসিয়েশন, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী সমিতি ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

প্রকাশ, ১৯৯৯ সালে ১২ অক্টোবর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নামে টাঙ্গাইলে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন।