Amar Praner Bangladesh

ভেজাল জুস তৈরির অপর নাম খান কনজুমার ফুড এন্ড বেভারেজ

 

 

ষ্টাফ রিপোর্টারঃ

 

রাজধানী উত্তরখান উত্তরা ৪৬/৩, মৈনারটেক, নোয়াখোলা, উজামপুর স্থাপিত হয়েছে খান কনজুমার ফুড এন্ড বেভারেজ জুস কোম্পানী। এই কোম্পানীতে তৈরি হয় ফ্রুটো জুস, যা সম্পূর্ণ নকল, সম্পূর্ণ অপরিস্কার অপরিচ্ছন্ন এই নকল জুস কারখানা কোন বিএসটিআই’র নিয়ম না মেনে অস্বাস্থ্যকর জুস তৈরি করে কোমলমতি শিশুদেরকে তিলে তিলে শেষ করে দিচ্ছে।

এসব জুস খেয়ে বাচ্চাদের টাইফয়েড সহ বিভিন্ন পেটের পিড়া রোগে আক্রান্ত হচ্ছে। এসব জুস খেলে ক্যান্সার সহ অনেক বড় বড় রোগে আক্রান্ত হচ্ছে অনেকে। মাঝে মাঝে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন সহ বাংলাদেশ পুলিশ অনেক সময় ম্যাজিষ্ট্রেট সহ অভিযান চালিয়ে সিলগালা করে অপরাধীদের আইনের আওতায় আনলেও তারা আইনের ফাঁক ফোঁকড় দিয়ে বের হয়ে আবার প্রশাসনের চোখের আড়ালে লোকালয়ের বাহিরে গ্রামের নিরিবিলি পরিবেশে আবার শুরু করে এই অবৈধ ব্যবসা।

খান কনজুমার ফুড এন্ড বেভারেজ এর প্রোপ্রাইটার মোঃ বোরহান উদ্দিন খান তার জুস তৈরির কারখানার মধ্যে বসে খায় একটার পর একটা সিগারেট। এখানে যারা চাকুরি করে কারো হাতে নেই হ্যান্ড গ্লাভস, নেই কোন নির্দিষ্ট কোন পোশাক, কোন সাংবাদিক দেখলে তেড়ে আসে, তাদেরকে নিয়ে নিউজ করলে, তারা দেখে নেবে বলে জানায়।

তারা আরো জানায়, তাদের হাত অনেক লম্বা, কেউ তাদের কিছু করতে পারবেনা। উত্তরখানে এই ধরনের বেশ কয়েকটি অবৈধ জুস কারখানা রয়েছে।