Amar Praner Bangladesh

মহানবীকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে জামালপুরের মেলান্দহে বিক্ষোভ মিছিল

 

 

মোমিনুল ইসলাম, জামালপুর প্রতিনিধিঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে জামালপুরের মেলান্দহে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইত্তেফাকুল উলামা।

রবিবার দুপুরে মেলান্দহ বড় মসজিদ থেকে মিছিলটি বের হয়। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মসজিদ গেট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

ইত্তেফাকুল উলামা মেলান্দহ উপজেলা শাখার সভাপতি মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি সোলায়মানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইত্তেফাকুল উলামা জামালপুর জেলা শাখার সভাপতি আলহাজ মুফতি শামসুদ্দিন। ইত্তেফাকুল উলামা মেলান্দহ উপজেলার সাধারণ সম্পাদক মুফতী সোলায়মান এর পরিচালনায়।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইত্তেফাকুল উলামা উপজেলা শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুল্লাহ, মাওলানা রহমতুল্লাহ, আব্দুল ওয়াহাব, শামছুল হক, আব্দুল আলিম, হাফেজ আব্দুর রহিম, সিব্বির, একরামুল্লাহ, পৌর শাখার সভাপতি মাওলানা আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুর রহিম, যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রউফ, মাওলানা আব্দুল ওয়াহিদ, মুফতি আজহার প্রমুখ।

সমাবেশ কর্মসূচি থেকে মহানবী (সা.) কে নিয়ে কটুক্তিকারী বিজেপির নুপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তিকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবি জানানো হয়। বক্তারা আরও বলেন, মহানবী (সা.) কে নিয়ে ভারতে কটুক্তি করা হলেও মুসলমানদের বাংলাদেশে সরকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন নিন্দা জানানো হয়নি। অবিলম্বে ভারতের সকল পণ্য বয়কট করে সংসদের এর নিন্দা জ্ঞাপন করার আহবান জানান।