Amar Praner Bangladesh

মহানবী (সা:) কে কটুক্তির প্রতিবাদে শেরপুরে পলিটেকিনক ইনস্টিউটটের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর প্রতিনিধি :

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুইজন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শেরপুর পলিেটকনিক্যাল সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১২ জুন) দুপুর ১২ টায় শেরপুর পলিেটকনিক্যাল প্রধান ফটকের সামনে থেকে কানাসাখোলা বাজার পযর্ন্ত এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ব মুসলিমদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারে না। এসময় তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

তারা আরো বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

বিশ্বব্যাপী মুসলমানদের প্রতিবাদী কার্যক্রম আসলে মহানবী (সা.) এর প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ। শেরপুর পলিেটকনিক্যাল ইনস্টিউট শিক্ষার্থী হিসেবে দেশের সর্বস্তরের মানুষকে বিশ্ব নবীর সম্মানে এগিয়ে আসার আহ্বান জানান তারা।