মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চুরির ঘটনায় হয় না তদন্ত, ধরা পড়েনা চোর টাঙ্গাইলে অন্যের ভূমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ! নড়াইল লোহাগড়া উপজেলা দুই সন্তানের জননীকে গলা কেটে হত্যা উত্তরার সুন্দরী মক্ষিরাণী তন্নি অনলাইনে চালাচ্ছে দেহ ব্যবসা মিরপুর এক নাম্বারের ফুটপাত থেকে কবিরের লাখ লাখ টাকা চাঁদাবাজি নাম ঠিকানা লিখতে পারেনা সাংবাদিকে দেশ সয়লাব গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত দাম নিয়ে সংসারের হিসাব সমন্বয় করতে গলদঘর্ম দেশবাসী ভারত থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন পথে প্রবেশ করছে মাদক ৮০টি পরিবারের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন অর্থ ও ভূমি আত্মসাৎ এ সিদ্ধহস্থ চুয়াডাঙ্গার প্রতারক বাচ্চু মিয়া নির্লজ্জ ও বেপরোয়া

মাদারীপুর-০৩ আসনে মনোনয়ন প্রত্যাশী রাজনৈতিক নেতারা মাঠে সক্রিয়

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ৩৪ Time View

আবির হাসান পারভেজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাদারীপুর-০৩ (ডাসার-কালকিনি-মাদারীপুর একাংশ) আসনের মনোনয়ন প্রত্যাশী রাজনৈতিক নেতারা মাঠে সক্রিয় হয়ে উঠেছেন। দলীয় মনোনয়ন পেতে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান এমপি আ.ফ.ম বাহউদ্দিনি নাছিম এবং সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন সহ একাধিক নেতা মাঠে সক্রিয় রয়েছেন। প্রধান বিরোধী দল বিএনপি থেকে এই আসনে প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন গুম আতংক থেকে ফিরে আসা কেন্দ্রীয় বি.এন.পির সহ-সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন এছাড়া, বি.এন.পির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমানের নাম সোনা যাচ্ছে।  সবমিলিয়ে আগাম নির্বাচনী হাওয়া বইছে এই আসনের রাজনৈতিক অঙ্গনে। সম্ভাব্য প্রার্থীরা দলীয় কর্মসূচির পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান এমপি কৃষিবিদ আ.ফ.ম বাহউদ্দিনি নাছিম ও যোগাযোগ মন্ত্রী ও সৈয়দ আবুল হোসেন তার কর্মীদের নিয়ে মাঠে সরব রয়েছেন। এর বাইরে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে তৎপরতা চালাচ্ছেন। এদের মধ্যে রয়েছেন- প্রধাণ মন্ত্রীর বিশেষ সহকারী ও আ’লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ,এ ছারা আ’লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন এছারা স্থানীয় আ’লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক এর নাম সোনা যাচ্ছে। এদের মধ্যে বর্তমান এমপি বাহউদ্দিনি নাছিম ও সৈয়দ আবুল হোসেনকে নিয়েই মূলত বিভক্ত এই আসনের আওয়ামী লীগ।
তবে এ আসনে জনপ্রিয়তায় এগিয়ে আছেন ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা চার বার নির্বাচিত সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন। তবে পদ¥াসেতু নিয়ে দুর্নিতির অভিযোগে তাকে মন্ত্রী সভা থেকে সরিয়ে দেয়া হলে স্থানীয় রাজনিতীতে তার কিছুটা ভাটা পরে।  কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বর্তমান  এমপি কৃষিবিদ আ.ফ.ম বাহউদ্দিনি নাছিম গত কয়েক বছর ধরে নির্বাচনী এলাকায় ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনী এলাকার ক্ষতিগ্রস্ত অসহায় লোকজনের মধ্যে তিনি বিপুল ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। একই সাথে ঝড়-বৃষ্টি, কাদাঁ উপেক্ষা করে এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনিও আলোচনায় রয়েছেন।
নির্বাচন যতই ঘনিয়ে আসছে মাদারীপুর-০৩ (ডাসার-কালকিনি-মাদারীপুর একাংশ) আলোচিত এই আসনের রাজনীতিতে ততই নতুন মাত্রা যোগ হচ্ছে। অভ্যন্তরীণ দ্বন্দ্ব কাটিয়ে উঠতে পারছে না ক্ষমতাসীন আওয়ামী লীগ । পদ¥াসেতু নিয়ে দুর্নিতির অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসনটি ফিরেপেতে চাচ্ছেন সাবেক এম.পি সৈয়দ আবুল হোসেন এছাড়া বর্তমান সংসদ সদস্য তৎপর রয়েছেন আসনটি ধরে রাখতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়