Amar Praner Bangladesh

মাদ্রাসা শিক্ষককে মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

 

 

নিজস্ব প্রতিনিধিঃ

 

নাটোরে মাদ্রাসা শিক্ষককে মারধরের মামলায় লক্ষ্মীপুর খোলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান কালুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩ আগস্ট) রাতে নাটোর শহর থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, বুধবার (৩ আগস্ট) সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালুসহ স্থানীয় লোকজন মাদ্রাসায় গিয়ে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তির দাবি জানান। এ সময় মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাফর বরকতের সঙ্গে চেয়ারম্যানের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে চেয়ারম্যান সমর্থকরা শিক্ষক জাফরকে মারধর করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিম আহমেদ বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।

মামলায় অভিযোগ করা হয়, মাদ্রাসার ম্যানেজিং কমিটি পরিবর্তনের দাবি নিয়ে কালু ও তার ছেলে জয়সহ প্রায় ১৫ জনের একটি দল বুধবার সকালে ওই মাদ্রাসায় গিয়ে অধ্যক্ষকে খুঁজতে থাকেন। অধ্যক্ষকে না পেয়ে শিক্ষকদের গালাগালি করতে থাকে। এ সময় মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাফরের কক্ষে ঢুকে তার সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন তারা। একপর্যায়ে তারা তার ওপর চড়াও হয়ে মারধর শুরু করেন। তারা জাফরকে টেনে হেঁচড়ে বাইরে বের করে আনেন এবং তাকে প্রায় অর্ধ উলঙ্গ অবস্থায় টানতে টানতে মাদ্রাসার পাশে অবস্থিত ইউপি কার্যালয়ে নিয়ে আটকে রাখেন। সেখানেও ওই শিক্ষককে নির্যাতন করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জাফরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।