Amar Praner Bangladesh

মানিকগঞ্জে শ্রদ্ধাভরে তারেক মাসুদ-মিশুক মুনীরের ১১তম মৃত্যু বার্ষিকী পালিত

 

মানিকগঞ্জ প্রতিনিধি :

আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের ১১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধা, ভালবাসা ও মানববন্ধনের মধ্য দিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিভিন্ন কর্মসুচী পালন করা হয়েছে।

শনিবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঢাকা- আরিচা মহাসড়কের জোকা এলাকায় মানিকগঞ্জ প্রেসক্লাব, রেইনবো থিয়েটার, ঘিওর প্রেসক্লাব, তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মৃতি পরিষদ, বারসিক, কবি নজরুল-প্রমীলা সাহিত্য ও সাংষ্কৃতিক পরিষদ, কাকজোর গোল্ডেন স্পোটিং ক্লাবসহ বিভিন্ন বিভিন্ন সংগঠন এ মানব বন্ধনে অংশ গ্রহন করে।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগষ্ট সকালে কাগুজের ফুল সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। পথিমধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের বহনকৃত মাইক্রোবাসটি পৌছালে বিপরীত গামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহরে বাসের সঙ্গে সংর্ঘষে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। ভেতরে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম,জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫জন নিহত হন। সেই দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।