Amar Praner Bangladesh

মারা গেলেন বিএনপি নেতা এম এ মান্নান

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

বিএনপি নেতা, সাবেক মন্ত্রী ও মেয়র অধ্যাপক এম এ মান্নান আর নেই। আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল ৪টা ৩৫ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, গতকাল বুধবার অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পরিস্থিতির আরও অবনতি হলে তাকে আইসিইউতে পাঠানো হয়েছিল। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে তিনি পাড়ি জমালেন না ফেরার দেশে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করেছেন। ৭২ বছর বয়সী এম এ মান্নান দীর্ঘদিন ধরেই অসুস্থ। নানা রোগ বাসা বেঁধেছে তার শরীরে। এসব কারণে গত কয়েক বছর ধরে রাজনীতিতেও খুব একটা দেখা যায়নি তাকে। শেষদিকে দলীয় কোনো অনুষ্ঠানেও অংশ নিতে দেখা যায়নি তাকে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করার সময় ২০১৫ সালে এম এ মান্নানকে গ্রেপ্তার করা হয়। দীর্ঘ দুই বছর কারাভোগের পর ২০১৭ সালে তিনি মুক্তি পান। এ সময় তিনি খুব অসুস্থ হয়ে পড়েন। সেই থেকে আর খুব একটা সুস্থ হননি। রাজনীতিতেও হয়ে পড়েন নিষ্ক্রিয়।