Amar Praner Bangladesh

মালয় বিশ্ববিদ্যালয়ের সম্মাননা পেলেন ড. টি এম মাহবুবর রহমান

এন এম নুরুল ইসলাম, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা সুনামধন্য প্রতিষ্ঠান পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ডক্টর টিএম মাহবুবর রহমানকে মাধ্যমিক শিক্ষা ব্যবস্থার উপর গবেষণার জন্য মালয়েশিয়ার মালয় বিশ্ববিদ্যালয় সম্মাননা প্রদান করেছে।
বুধবার দুপুরে তাকে এ সম্মাননা দেওয়া হয়। মালয়েশিয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্মেলনে যোগদানকালে তাকে এ সম্মাননা তুলে দেয়া হয়। বুধবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৪ মিনিটে তিনি তার ফেসবুক ওয়ালে পোস্টের মাধ্যমে এ খবর জানান। ডক্টর টিএম মাহবুবর রহমান মালয় বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে সাত দিনের সফরে রোববার মালয়েশিয়া যান।

ডক্টর মাহবুব রহমান জানান, তিনি বালিয়াডাঙ্গী পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষেকর দায়িত্ব পালনে ব্যস্ততার কারণে বিদেশ ভ্রমণ সম্ভব হয়নি। এবার পরীক্ষাসহ ঝামেলা কম থাকায় তিনি মালয় বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে সাত দিনের সফরে রবিবার মালয়েশিয়া গমন করেন।

সেখানে তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্মেলনে যোগদান করেন। ডক্টর টিএম মাহবুর রহমান মাধ্যমিক শিক্ষা ব্যবস্থার উপর পিএচডি ডিগ্রী লাভের পর বেশ কয়েকটি দেশ ভ্রমণের সুযোগ পান। উল্লেখ্য যে, তিনি মালয়েশিয়াসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশের মাধ্যমিক শিক্ষা ব্যবস্থার উপর গবেষণাও করেছেন।