Amar Praner Bangladesh

মুর‌গির মৃত‌্যু‌কে কেন্দ্র ক‌রে জামালপু‌রে সংঘর্ষ, আহত ৩

 

 

জামালপুর প্রতিনিধিঃ

মুর‌গির মৃত‌্যু‌কে কেন্দ্র ক‌রে প্রতি‌বেশী আঃ র‌হিম ও আতাউর রহমান (আতা) উভয় প‌ক্ষের ম‌ধ্যে মারামা‌রি হয়। সংঘ‌র্ষের জে‌রে ৩ জন আহত হয় ।

জামালপু‌র জেলার মেলান্দহ উপ‌জেলার ১০নং ঝাউগড়া ইউ‌নিয়‌নের ঝাউগড়া বাজার (সূর্যনগর ) এলাকায় এ ঘটনা ঘ‌টে।

প্রতি‌বেশী আঃ র‌হি‌মের মুর‌গি গু‌লো আতাউর রহমা‌নের জ‌মি‌তে বা ক্ষে‌তে গে‌লে‌ বিষ বা লা‌ঠি দি‌য়ে মে‌রে ফেল‌তেন এবং তা‌দের লোক সংখ‌্যা বে‌শি হওয়ায় এবং ক্ষমতার দাপ‌টে বার বার আঃ র‌হি‌মের উপর হ‌ামলা ক‌রে।‌ কিন্তু পুনরায় মুর‌গি হত‌্যা ঘটনা ঘ‌টলে দু’প‌ক্ষের ম‌ধ্যে কথা কাটাকা‌টি হওয়ায় এক পর্যায়ে  মারামা‌রি শুরু হয়। আঃ র‌হিম‌কে মারার চেষ্টা ক‌রে এবং তার ছে‌লে ও স্ত্রী চিৎকার ক‌রে। কিন্তু আতাউর রহমা‌নের লোক সংখ‌্যা ২০ থে‌কে ২৫ জন হওয়ায় আঃ র‌হি‌মের প‌রিবা‌রের সবাই আহত হয় ।

বর্তমা‌নে আঃ র‌হিম গুরুত্বর আহত হ‌য়ে ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে মৃত‌্যু শয‌্যায় ভর্তি আ‌ছেন। তার মাথায় ১০‌টি সেলাই, বু‌কে পি‌ঠে, হা‌তে ৬‌টি সেলাই লে‌গে‌ছে। এছাড়াও তার সারা শরী‌রে অসংখ‌্য জখম হ‌য়ে‌ছে ।

আঃ র‌হি‌মের ছে‌লে জু‌য়েল মিয়ার হাত ভে‌ঙে গে‌ছে, তার চি‌কিৎসা জামালপুর জেনা‌রেল হস‌পিটা‌লে হ‌চ্ছে এবং তার স্ত্রী জু‌লেখা বেগমের সারা শরী‌রে জখম র‌য়ে‌ছে এবং মাথায় ৩‌টি সেলাই লে‌গে‌ছে ।

এ বিষ‌য়ে মেলান্দহ থানায় মামলা কর‌তে গে‌লে ভুক্তভোগীদের মামলা নেয়া হয়নি।

শুধু এটুকুই না, প্রায় ৮ মাস আ‌গে এধর‌নের আ‌রেকটা ঘটনা ঘটায়।

জামালপুর জেলার মেলান্দহ থানার ১০ নং ঝাউগড়া ইউনিয়ন পরিষদের ইন্দ্রবাড়িতে আতাউর রহমানের চাচাতো ভাই রফিকুল ইসলাম, পিতা ফজল হক, ইয়াবা বিক্রি করে। তাদের বিরুদ্ধে এলাকার লোকজন ভয়ে কিছু বলতে পারেনা। বলতে গেলে তারা গো-র কিছু লোকজন সবাই মিলে মারামারি করতে আসে।

তাদের ভয়ে কেউ কিছু বলতে পারে না। এলাকার কিছু লোকজন তাদের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরতে গেলে তারা লাঠি, ইট নিয়ে আসে মারামারি করতে।

দুই বছর আগে ঢাকার গাউসীয়ায় রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়। এখনো সেই মামলা মেলান্দহ জজ আদালতে চলমান আছে। সাথে এলাকায় গাঁজা বিক্রি করে।

এ বিষয়ে আতাউর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।