Amar Praner Bangladesh

মেলান্দহে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে বিএনপি জামায়াতের সন্তানদের অন্তর্ভুক্তের প্রতিবাদে মানববন্ধন

 

 

মোমিনুল ইসলামঃ

 

বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামীলীগ এর অন্যতম শক্তি “বাংলাদেশ ছাত্রলীগ” একটি ঐতিয্যবাহী সংঘঠন। আর এই সংঘঠনকে কলঙ্কিত করতে মেলান্দহ উপজেলায় আদ্রা ইউনিয়নে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিএনপি জামাত সন্ত্রাসীদের সন্তানদেরকে আহ্বায়ক করা সহ কমিটিতে স্থান দেয়া হয়েছে।

বাংলাদেশের রুপকার রাজনীতির কোকিল “বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের” নিজের হাতে গড়া একটি সুশৃংখল ছাত্র রাজনীতির সংগঠন। আজকের বাংলাদেশের যা কিছু অর্জন তার প্রত্যেকটি খুঁটির ভাঁজে ভাঁজে এই ছাত্রলীগ এর ত্যাগ তিতীক্ষা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে লুকিয়ে আছে। এতদসত্যেও আজ বর্তমান সময়ে এই ঐতিয্যবাহী প্রতিষ্ঠানের সকল অর্জনকে ব্যথর্তায় পর্যবসিত করতে চলেছে গুটিকয়েক হায়েনারা।

যেকোন জিনিস তৃণমূল থেকে ধ্বংস করা হলে তা খুঁটি নড়বড়ে হয়ে যায় এবং একসময় তা ভেংগে পরে। বিএনপি – জামায়াত নেতার সন্তানদেরকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক করা সহ বিএনপি -জামায়াত পরিবারের সদস্যদের ছাত্রলীগের কমিটিতে অন্তর্ভুক্ত হওয়ার প্রতিবাদে ও উক্ত কমিটি বাতিলের দাবিতে ১৪ সেপ্টেম্বর দুপুর ২ টায় জামালপুরের মেলান্দহে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে ক্যাম্পাসে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বতর্মান নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক ফকির এহেসানুল ইরফান, নুরে জান্নাত, মুস্তাফিজুর রহমান সোহাগ, হাসান মাহমুদ লালন,অভিমান সরকার, সদস্য কাওসার আহম্মেদ সূকর্ণ সহ আরো অনেকেই। মানবনন্ধনে বক্তারা সদরের তুলশীর চর ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড এর সভাপতি আনোয়ার হোসেন মাষ্টার এর ছেলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক কাওছার আহমেদ স্বাধীন এর বহিঃস্কার করা সহ বিএনপি -জামাত পরিবারের সদস্যদের ছাত্রলীগের কমিটিতে অন্তর্ভুক্ত হওয়ার প্রতিবাদে ও তাদের কমিটি বাতিলের দাবি জানায়।