ময়মনসিংহে ডিজিটাল অনলাইন মেলা ২০২০ অনুষ্ঠিত ডাকাতিয়ার ইউডিসি মোস্তাফিজ জেলায় তৃতীয়

 

 

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

 

ময়মনসিংহে বর্তমান করোনা পরিস্থিতিকে বিবেচনায় এনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ৬৪ টি জেলার ডিজিটাল কার্যক্রমকে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপনের লক্ষ্যে ময়মনসিংহ জেলার তথ্য বাতায়নে ২৯ জুন থেকে ১ জুলাই, ২০২০ “অনলাইন ডিজিটাল মেলার আয়োজন করা হয়।

১৪ সেপ্টেম্বর, রবিবার সকালে ৪ টি প্যাভিলিয়নে শ্রেষ্ঠদের মাঝে “অনলাইন ডিজিটাল মেলা ২০২০” এর পুরস্কার প্রদান করেন জেলা প্রশাসক, ময়মনসিংহ জনাব মোঃ মিজানুর রহমান। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ জাহাঙ্গীর আলম এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব নাসরিন সুলতানা।

ময়মনসিংহ জেলা পর্যায়ের লিংকে প্রবেশ করে যাতে নাগরিকগণ স্থানীয় পর্যায়ের ডিজিটাল সকল কার্যক্রম সম্পর্কে অবহিত হতে পারেন সে লক্ষ্যে বিদ্যমান স্ব-স্ব প্রতিষ্ঠানের ডিজিটাল কার্যক্রম টেক্সট, প্রেজেন্টেশন, ছবি এবং ভিডিও এর মাধ্যমে ৪ টি অনলাইন প্যাভিলিয়নে উপস্থাপন করা হয়। মেলায় বিষয়ভিত্তিক ৪ টি অনলাইন প্যাভিলিয়ন এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রমকে প্রদর্শনের ব্যবস্থা গ্রহণ করা হয়। ডিজিটাল সেন্টার কার্যক্রম পরিচালনায় ময়মনসিংহ জেলার মধ্যে তৃতীয় স্থান অর্জন করেন ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ইউডিসি মোস্তাফিজুর রহমান। তার এই সাফল্যে ডাকাতিয়ার মানুষ উচ্ছসিত। ভালুকাবাসী তার উত্তর উত্তর সাফল্য কামনা করছে।

এছাড়া পুরস্কার বিজয়ী নিম্নোক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্যাভিলিয়ন-১/ ই-সেবাঃ ১ম পুরস্কারঃ- পুলিশ সুপারের কার্যালয়, ২য় পুরস্কারঃ- জেলা শিক্ষা অফিসারের কার্যালয়, ৩য় পুরস্কারঃ- জেলা সমাজসেবা কার্যালয়, প্যাভিলিয়ন-২/ শিক্ষা ও কর্মসংস্থান- ১ম পুরস্কারঃ ময়মনসিংহ অনলাইন স্কুল, ২য় পুরস্কারঃ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়, ৩য় পুরস্কারঃ মুক্তাগাছা উপজেলা আইসিটি শিক্ষক ফোরাম, প্যাভিলিয়ন-৩/ ডিজিটাল সেন্টার ও অন্যান্য প্রতিষ্ঠান, ১ম পুরস্কারঃ উদ্যোক্তা, নান্দাইল ইউডিসি, ২য় পুরস্কারঃ উদ্যোক্তা, রসুলপুর ইউডিসি, গফরগাঁও, ৩য় পুরস্কারঃ ভালুকা প্যাভিলিয়ন ৪/ বিভিন্ন স্টার্ট আপঃ, ১ম পুরস্কারঃ বাংলা ট্যুরিজম, ২য় পুরস্কারঃ ইলেকট্রিক মোটরবাইক, ৩য় পুরস্কারঃ সদাই দেই।