যুবদলের দুই কর্মী সহ নির্মাণাধীন ভবন থেকে একত্রিশটি হাতবোমা উদ্ধার

 

 

রবিউল আলম রাজুঃ

 

রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরে একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১টি তাজা হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উত্তরা বিভাগ। এসময় ২ জনকে আটক করেছে।

শুক্রবার (২০ নভেম্বর) রাতে উদ্ধার হওয়া এসব তাজা হাতবোমা নিষ্ক্রিয় করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা ডিবি পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাজী শফিকুল আলম প্রাণের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের একটি নির্মাণাধীন বাড়িতে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে, এমন খবরে ডিবি পুলিশ, উত্তরা পশ্চিম থানা পুলিশ শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে ওই বাড়িটি ঘিরে ফেলে। এরপর একে একে ৩১টি তাজা হাতবোমা উদ্ধার করা হয়।

তিনি বলেন, এরপর ডিএমপির বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হলে, তারা ঘটনাস্থলে এসে রাতে বোমাগুলো নিষ্ক্রিয় করে।

এই ঘটনায় মামুন ও সুমন নামে জড়িত ২ আসামিকে আটক করা হয়েছে। তারা নির্মাণাধীন ওই ভবনে এসব বোমা মজুদ করেছিলো।

ডিবির এই কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা। তারা কেন কি উদ্দেশ্যে ওই নির্মাণাধীন ভবনে হাতবোমাগুলো এনেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে, পুলিশ জানায়, কিছুদিন আগে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদীয় ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে ভোট গ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যমতে উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া ১৩ নম্বর রোড থেকে অবিস্ফোরিত বোমাগুলো উদ্ধার করা হয়েছে।