Amar Praner Bangladesh

যুবলীগ নেতা মীর ওসমান গনি কাজলের উদ্যোগ চলছে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচী

 

অলিদুর রহমান অলি :

 

গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী ও ৩৫নং ওয়ার্ড কাউন্সিলার পদপ্রার্থী মীর ওসমান গনি কাজলের উদ্যোগ গাছার বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে রমজান মাস ব্যাপি ইফতার বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

গত শনিবার বিকেল থেকে গাছা থানাধীন বিভিন্ন এলাকার মসজিদ, পাড়া-মহল্লার সড়ক ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রস্তুত করা ইফতার সরবরাহ করতে দেখা যায়।

অসহায় মানুষের সাথে কথা বলে তারা বলেন, তিনি কাউন্সিলার না তবুও অসহায় মানুষের পাশে এভাবে দারাবে তা অকল্পনীয়। তার এমন মানবিকতা ও উদ্ধারতা থেকে অনেক কিছু এসমাজের বিত্তবান দের শিখার আছে। সমাজের প্রতিটি বিত্তবান যদি এভাবে অসহায় মানুষের পাশে এসে দাড়ায় তাহলে এসমাজ একদিন ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সমাজ হিসেবে মাথা উঁচু করে দাড়াবে।

ইফতার বিতরন কালে মীর ওসমান গনি কাজল বলেন, মানুষ মানুষের জন্য, হাদিসে আছে আপনার সামর্থ্য আছে আপনি আপনার প্রতিবেশীদের নিয়ে ইফতার করুন শুধু রমজা মাস বলেই না সব সময়ও তাঁদের খোঁজ খবর নিতে বলা হয়েছে। আমি দামি খাবার খাবো আর আমার প্রতিবেশী না খেয়ে থাকবে এমনটা ইসলাম সমর্থন করে না। যেহেতু আল্লাহ তালা অসহায় মানুষ পাশে থাকার কথা পবিত্র কুরআন শরীফে একাধিক বার বলেছেন এবং আমি ব্যক্তিগত ভাবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন কর্মী। বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি মানবিক সংগঠন তাই আল্লাহ তালার হুকুম মেনে দলের নেতাকর্মীদের দিকনির্দেশনা মাস ব্যাপি এই কর্মসূচি গ্রহণ করেছি। আমাদের সমাজের সকল বিত্তবানদের অনুরোধ করবো আপনারা মানবতার স্বার্থে অসহায় মানুষের পাশে এসে দাড়ানোর জন্য অনুরোধ জানাচ্ছি।