Amar Praner Bangladesh

রমজানে দুধের দাম ২০ টাকা কম নিচ্ছেন সোহেল

 

 

নিজস্ব প্রতিনিধিঃ

 

রমজান মাস উপলক্ষে দেশের বাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম, এর বিপরীত চিত্রও রয়েছে। খুলনার মো. সোহেল তালুকদার নামের এক গরুর দুধ ব্যবসায়ী লিটারে ২০ টাকা দাম কমিয়েছেন।

সবাই যেখানে ৮০ টাকায় বিক্রি করছেন তিনি সেখানে ৬০ টাকা লিটার দরে বিক্রি করছেন।

খুলনার বটিয়াঘাটার গঙ্গারামপুরের গোপালখালীর হা-মিম এগ্রো ফার্মের গরুর দুধ খুলনা মহানগরীর মোহাম্মদনগর মেম্বার সড়ক মোড়ে একটি পয়েন্ট করে বিক্রি করেন তিনি। তার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে।

তারা বলছেন, রমজানে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রাষ্ট্রীয়ভাবে, আবার অনেক দেশে ব্যবসায়ী সমিতি কিংবা ব্যবসায়ীদের উদ্যোগে কমানো হয় পণ্যের দাম, এটা নিয়ে চলে প্রতিযোগিতা। আমাদের দেশে তার উল্টো চিত্র দেখা যায়। কিন্তু সোহেল ব্যতিক্রম একটি উদ্যোগ নিয়েছেন।

সোহেল তার ফেসবুক আইডিতে দুধের দাম কমানোর ঘোষণা দেওয়ায় পর মানুষের প্রশংসায় ভাসছেন তিনি।

সোহেলের এ উদ্যোগের প্রশংসা করে রুহুল আমীন নামের এক ব্যক্তি সেখানে মন্তব্য করেন, রমজান এলে এদেশে সব কিছুর দাম বাড়ে আর অন্যান্য মুসলিম দেশে দাম কমে। সেখানে সোহেল গরুর দুধের দাম কমিয়েছেন। খুবই ভালো উদ্যোগ নিয়েছেন তিনি।

শনিবার সকালে হা-মিম এগ্রো ফার্মের স্বত্বাধিকারী সোহেল তালুকদার বলেন, রমজানের পবিত্রতার সম্মানে ২০ টাকা কমিয়ে ৬০ টাকা কেজি দরে গরুর দুধ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি। এ ঘোষণা দেওয়ার পর মানুষ খুব আগ্রহ নিয়ে দুধ নিতে আসছেন।

তিনি জানান, তার ফার্মে বর্তমানে ৫০টির বেশি গাভী রয়েছে। তার মধ্যে ১১টি গাভী দুধ দিচ্ছে। প্রতিদিন ২০০ কেজির মতো দুধ হয়।