Amar Praner Bangladesh

রাজাপুরে এসি’র বিষাক্ত গ্যাস ছড়িয়ে স্বামী-স্ত্রী নিহত

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

ঝালকাঠির রাজাপুরে বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ও স্ত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

নিহতদের পরিবার সূত্রে জানাগেছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) থেকে ঘরে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। এতে দম বন্ধ হয়ে মো. ফোরকান হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতের ছেলেসহ তিনজন অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে ওই উপজেলার সাতুরিয়া ইউনিয়নের চান্দের বাড়ি এলকায় এ দূর্ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানাযায়, উপজেলার সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার (৪৫) জেনারেটর চালিয়ে বাড়ির একটি কক্ষে এসি ছেড়ে স্ত্রী মাহিনুর বেগম (৪০), ছেলে মাইনুল ইসলাম (১৪), ছোট ভাইয়ের স্ত্রী মাহফুজা বেগম (৩২) ও ভাইয়ের মেয়ে মারামনিকে নিয়ে ঘুমিয়ে পড়েন। হঠাৎ রাতে এসিতে বিকট শব্দ হয়। এরপরই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে ওই কক্ষে। এতে সেখানে ঘুমিয়ে থাকা পাঁচজনই অসুস্থ হয়ে পড়েন।

শনিবার ( ২০ আগস্ট ) সকালে তাদের কোনো সাড়াশব্দ না পেয়ে বড়ভাই সেলিম হাওলাদার ১১ টার দিকে গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করেন। এদের মধ্যে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগমকে মৃত অবস্থায় উদ্ধার করেন। বাকি আহতরা অজ্ঞান ছিলেন। তাদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রাজাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, জেনারেটর দিয়ে এসি চালানোর কারণে রাতেই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। কক্ষটিতে পাঁচজন ঘুমিয়ে ছিলেন, তারা প্রত্যেকেই অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে দুজন মারা গেছেন। অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।