Amar Praner Bangladesh

রূপসায় দুর্বৃত্তদের হামলায় বাড়ীঘর ভাংচুর ও গাছপালা কর্তনসহ প্রাণনাশের হুমকি

 

 

রূপসা প্রতিনিধি :

 

রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের চাঁদপুর গ্রামের কৃষক মোঃ রবিউলের বাড়ীতে দুর্বৃত্তরা হামলা করে জোর পুর্বক বাড়ীঘর ভাংচুর ও গাছপালা কর্তন সহ পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা। এ ব্যাপারে ভুক্তভোগীর স্ত্রী সাহানাজ বেগম বাদী হয়ে রূপসা থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসি সুত্রে জানাজায় গত ২২ জুলাই ভোর ৬ টায় একই এলাকার মোহাম্মাদ আলীর কন্যা পারভীন আক্তার মীরার নির্দেশে মীরার ভাই রাজু মোল্যার নেত্তৃত্বে একদল সঙ্গবদ্ধ সন্ত্রাসী চক্র এ ঘটনা ঘটায়। মীরার সাথে উক্ত রবিউলের দীর্ঘদিন যাবত জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। মীরা বর্তমানে বরিশাল বিভাগে পুলিশের এ এস আই পদে কর্মরত আছেন।

ভুক্তভোগী রবিউল জানান মীরা ভাড়াটে সন্ত্রাস পাঠিয়ে আমার বসত বাড়ী দখলের চেষ্টা করে এবং আমার স্ত্রী ও ছেলেকে মারপীট করে। এ সময় সংগবদ্ধ সন্ত্রাসী চক্র আমার বাড়ীতে লুটপাট করে ও শতাধীক ফলদ ও বনজবৃক্ষ কর্তন করে।

এব্যাপারে রবিউলের স্ত্রী শাহনাজ বেগম জানান শিয়ালী মৌজার ১৭৬৭ খতিয়ানের আর এস নং ১৫১৬ দাগের ৮ শতাংশ জমি যা আমার স্বামী রবিউল মোড়লের নামে এস এ এবং আর এস নাম পত্তন রয়েছে।

তাছাড়া উক্ত জমির মুল মালিক আমার শাশুড়ি। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জমির একটি অংশ অধিগ্রহণ করলেও সেটা আমাদের পৈত্রিক ভিটা থাকার কারণে ভোগ দখলের অধিকার আমাদের। মীরা দীর্ঘদিন ধরে এই জমির ডিসিআর কাটার জন্য বিভিন্ন সরকারী দপ্তরে দৌড়ঝাপ করে ব্যর্থ হয়ে সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নিয়েছে।