Amar Praner Bangladesh

লাকসামে মুরগীর বিষ্ঠা ফেলে পবিবেশ দূষনের অভিযোগ পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ!!

এম এ কাদের অপু, কুমিল্লা দ: জেলা প্রতিনিধি:

 

কুমিল্লা জেলার প্রান কেন্দ্র লাকসাম উপজেলা ৩ নং কান্দিরপাড় ইউনিয়নের বোর্ড অফিস প্রবেশ মুখে মুরগীর বিষ্ঠা খালে ফেলার কারনে বিষ্ঠার দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী ও বোর্ড অফিস থেকে প্রায় ২শ মিটার সামনে থাকে মার্কেটের দোকানদার ও কাষ্টমাররা।

 

সরেজমিনে গিয়ে জানা যায়, কান্দিরপার বোর্ড অফিস সংলগ্ন মার্কেটের দক্ষিণ পূর্ব কর্নারে গত ৩ বছর থেকে একটি মুরগীর ফার্ম তৈরি করে ব্রয়লার মুরগী পালন করা হচ্ছে। মুরগীর খামার তৈরি করেন কান্দিরপাড় গ্রামের মৃত শামছু তবরিজের ছেলে গোলাম রহমান রুপন। রুপন তার মুরগীর ফার্মের বিষ্ঠা ফার্ম থেকে ৫০ গজ উত্তরে একটি খালে ফালানোর কারনেই এই সমস্যা।

 

প্রশ্ন হলো রুপন কি ফার্মের কোন একটা গর্ত করে এই বিষ্ঠা গুলো ফেলতে পারে না? নাকি ইচ্ছাকৃত ভাবে বিষ্ঠা গুলো খালে ফেলে এভাবে পরিবেশ দ‚ষণ করছে? যদি ইচ্ছাকৃত ভাবে এই বিষ্ঠা ফেলে থাকে তাহলে তার কি কারন তা জানতে পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হলো।

 

লাকসাম উপজেলা ৩ নং কান্দিরপাড় ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক কে তার ব্যবহারিত মুঠোফোনে পাওয়া যায় নাই। এমন নেক্কারজনক কাজের জন্য লাকসাম সহ কুমিল্লা জেলার প্রশাষনের দৃষ্টি আকর্ষণ করা হলো যে, অনতি বিলম্বে এই বিষ্ঠা এখান থেকে সরিয়ে ফেলে সাধারণ জনগণকে স্বস্তি দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো।