Amar Praner Bangladesh

লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ ওসি শাহা আলম

 

 

মো. হাসমত উল্লাহ, লালমনিরহাট :

 

লালমনিরহাটের হাতীবান্ধা থানার (ওসি) শাহা আলম আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনায় জেলার শ্রেঠ ওসি নির্বাচিত হন।

গত (১২ই সেপ্টেম্বর) ২০২২ইং সকাল ১১.০০ ঘটিকায় লালমনিরহাট জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম মহোদয়ের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ) জনাব মো. রবিউল ইসলাম মহোদয়ের সঞ্চালনায় পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে, আগস্ট ২০২২ খ্রি. মাসের আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশের একজন নিষ্ঠানবান কর্মঠো ও দ্বায়িত্বশীল কর্মকর্তা হিসেবে লালমনিরহাট জেলার হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করার পর,মো.শাহা আলম, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদেরকে নিরুৎসাহীত করা সহ সামাজিক সব ধরনের অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রণ করার সুচিন্তিত কর্ম পরিকল্পনা করেন।এরই ধরাবহিকতায় (ওসি)শাহা আলম, গত আগস্ট ২০২২ইং এক মাসে হাতীবান্ধা থানার ব্যাপক মাদক উদ্ধার সহ, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা এবং এছাড়া গ্রেফতারী পরোয়ানার আসামীকে আটক, সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার, জরুরী সেবা ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে ভিকটিম উদ্ধার করে, এরই মধ্যে লালমনিরহাট জেলার চৌকস পুলিশ আফিসার হিসেবে, পুলিশ প্রশাসনে সমাদৃত হন।

উল্লিখিত এক মাসে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে মাসিক সভায় তিনি ভালো কাজের জন্য ও সাহসিকতার সাথে বিভিন্ন কর্মকান্ড পরিচালনার জন্য লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত করেন এবং জেলার শ্রেষ্ঠ ওসির সন্মাননা সনদ প্রদান করেন লালমনিরহাট জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম মহোদয়। ওসি শাহা আলম, এর বিভিন্ন কর্মকান্ড যেমন বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনসচেতনা বৃদ্ধি, বাল্যবিবাহ রোধ, চুরি, ছিনতাই, গুজবরটানো, জঙ্গী দমন,জমিজমার নিস্পত্তি, মাদক ও চোরাচালান প্রতিরোধ,আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধনে ব্যাপক সাড়া জাগিয়ে জনসাধারণের কাছে বন্ধু হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছেন।

ওসি শাহা আলম বলেন, আমরা পুলিশ জনগনকে সাথে নিয়ে শ্রেনী ভেদে সবার সহযোগিতায় সফলতা অর্জন করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।আমি আমার এ সফল্যের জন্য পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম মহোদয় এর কাছে কৃতজ্ঞ। আমাকে শ্রেষ্ঠ নির্বাচিত করায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট হতে পুরস্কার প্রাপ্তি সময় আনন্দের, সেই সাথে দায়িত্ব বোধ ও কাজের স্পৃহা অনেক গুন বেড়ে যায়।সিনিয়র স্যারদের এমন অনুপ্রেরণা মুলক কার্যক্রম সবসময় কাজে প্রেরণা জোগায়। আমাকে সবসময় সার্বিক দিক নির্দেশনা প্রদানের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরো জানা গেছে ওসি শাহা আলম পুলিশ হিসেবে যোগদানের পর তিনি এ দীর্ঘ সময়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন পদে সু নামের সাথে কাজ করে প্রশংসা অর্জনকারী হিসেবে কয়েকবার পুরুস্কার প্রাপ্ত হন।তিনি একজন ক্রীড়াবিদ ও বটে। ক্রীড়ার ক্ষেত্রে ও বিভিন্ন সময় পুরস্কার লাভকরেন।