Amar Praner Bangladesh

লোকেরপাড়া ইউনিয়ন আহবায়ক কমিটি প্রত্যাখ্যান : বিএনপির ৯ নেতার পদত্যাগ

 

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

ত্যাগী ও সক্রয়ি নেতাদের প্রতিবাদ সত্ত্বেও নস্ক্রিয়দের দিয়ে গঠিত ঘাটাইল উপজেলার ৪ নং লোকের পাড়া ইউনিয়ন বিএনপির ঘোষিত আহবায়ক কমিটি প্রত্যাক্ষান করেছে নিবেদিত প্রাণ নেতারা।প্রতিবাদকারী নেতা-কর্মীরা জানিয়েছেন ,স্থানীয় নেতাদের ইচ্ছার বিরুদ্ধে গত ১২ জুলাই ৫১ সদস্যের এ কমিটি ঘোষনা করেন উপজেলা বিএনপির আহবায়ক সিরাজুল হক সানা ও সদস্য সচিব মো: বিল্লাল হোসেন । তারা অভিযোগ করেন দুঃসময়ে যারা জীবনের ঝুকি নিয়ে দলের কর্মসূচি বাস্তাবায়ন করেছেন তাদের অবজ্ঞা করে ওই সময়ে যারা নিস্ক্রয় ছিলেন এবং দল এড়িয়ে চলেছেন তাদের হাতে নতুন নেতৃত্ব দেওয়া হয়েছে । কয়েকজন টাউট লোকের পাড়া ইউনিয়ন বিএনপিকে ধ্বংস করতে এ কমিটি দিয়েছে।

ঘোষিত এ কমিটি প্রত্যাক্ষান করে একজন যুগ্ন আহবায়ক ও ২ নং ওয়ার্ডের সকল সদস্যসহ ইউনিয়নটির ৯ জন নেতা এ পযর্ন্ত পদত্যাগ পত্রে স¦াক্ষর করেছেন ।এরা হচ্ছেন আহবায়ক কমিটরি সদস্য বীর মুক্তিযোদ্ধা মো :জয়নাল আবেদিন তালুকদার, যুগ্ন আহবায়ক মো :শফিকুল ইসলাম তালুকদার,সদস্য ডা.খন্দকার আব্দুল মালেক, মো: আলী আকবর শেখ,আনছের আলী মন্ডল,মো: আবু সাইদ খান,মো: শহিদুর রহমান মানিক ও মো: মাসুদ রানা । উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব বরাবর লিখিত পদত্যাগ পত্র গুলোর অনুলিপি জেলা ও কেন্দ্রীয় বিএনপির নিকট পাঠাবেন বলে তারা জানিয়েছেন ।উক্ত আহবায়ক কমিটি থেকে আরো অনেকে পদত্যাগ করবেন বলে নির্ভরযোগ্য একটি সূত্র নিশ্চিত করেছে ।

লোকের পাড়া ইউনিয়ন বিএনপির কয়েকজন ত্যাগী নেতার সাথে কথা হয় এ প্রতিনিধির । যারা লোকের পাড়া ইউনিয়ন বিএনপির বর্র্তমান প্রেক্ষাপট তুলে ধরে বলেন, প্রত্যাশা করি উপজেলা বিএনপি লোকের পাড়া ইউনিয়ন বিএনপির কার্যক্রম স্থগিত করে, যোগ্য ত্যাগীদের নেতৃত্বে নিবার্চিত করবে ।যে নেতৃত্ব সবাইকে সাথে নিয়ে দেশনেত্রী তথা গণতন্ত্রের দ্রুত মুক্তি,তারুন্যের অহংকার তারেক রহমানের ধীরোচিত স্বদেশ প্রত্যাবর্তন ত্বরানি¦ত করনসহ দলের যে কোন কর্মসূচিতে সামনে থেকে নেতৃত্ব দিতে সক্ষম হবে।