Amar Praner Bangladesh

শিবচরে যায়যায়দিন পত্রিকার ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 

 

মোঃ মিরাজ মোল্যা, শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

মাদারীপুর শিবচর ‍উপজেলায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দেশের প্রথম সারির বহুল প্রচারিত দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (৬ জুন) বিকেল ৫ টায় চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমির ২য় তলা বরহমগঞ্জ ললিতকলা একাডেমির অফিস কক্ষে এক আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দৈনিক যায়যায়দিন পত্রিকার শিবচর উপজেলা প্রতিনিধি এস.এম. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে বিজয় টিভি মাদারীপুর জেলা প্রতিনিধি আবুল খায়ের খানের সঞ্চালনায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন খান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরহমগঞ্জ ললিতকলা একাডেমির সভাপতি আঃ কাদের খান ‍মিলু, শিবচর উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস হোসেন (পাশা), শিবচর থানার সেকেন্ড অফিসার রবিউল ইসলাম, শিবচর প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠনের সাবেক সভাপতি ফজলুল হক, বিএমএসএফ শিবচর উপজেলা শাখার সভাপতি অপূর্ব জয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সারাক্ষণ নিউজের সম্পাদক রফিকুল ইসলাম, দেশচিত্র পত্রিকার প্রকাশক ওয়াহীদুজ্জামান, দৈনিক আামার প্রাণের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ মিরাজ মোল্যা, সাংবাদিক কামরুল ইসলাম শিবচর উপজেলা প্রতিনিধি , সময়ের আলো শিবচর প্রতিনিধি গোলাম নাবী, আজকের বসুন্ধরা শিবচর ‍উপজেলা প্রতিনিধি সরোয়ার হোসনে পতিক, মানবজমিন শিবচর প্রতিনিধি হায়দার আলী,আলোকিত সময় রিপোর্টার মো: রোমান জমাদ্দার, বাংলাদেশ সমাচার রিপোর্টার মাসুদুর রহমান, বিজনেস বাংলাদেশ রিপোর্টার মাজহারুল ইসলাম, বিডিসি ক্রাইম স্টাফ রিপোর্টার আবুবকর সিদ্দিক, দৈনিক প্রান্ত রিমা আক্তার প্রমুখ।

এছাড়া যায়যায় দিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, গনমাধ্যমকর্মী সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যায়যায়দিনের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে অন্যান্য অতিথিরা বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকা প্রতিষ্ঠালগ্ন থেকেই পাঠক হৃদয়ে জায়গা করে নিয়েছে। যেকোনো পরিস্থিতিতে পত্রিকাটি জনগণের আস্থা অর্জনে সর্বদা কাজ করবে বলে তাদের বিশ্বাস। সত্যই পত্রিকাটি সাধারণ মানুষের মনের মণিকোঠায় যায়গা করে নিয়েছে এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে তাদের অবস্থানকে সুদৃঢ় করবে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আওলাদ হোসেন খান বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকা সব সময় সাধারণ মানুষের কথা বলে। তারা সত্য ঘটনা তুলে ধরার চেষ্টা করে বলেই যায়যায়দিন পত্রিকা আজও টিকে রয়েছে। এক সময়ে এ পত্রিকাটি সারা দেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল। পত্রিকার সংবাদের জন্য মানুষ একটু হলেও হাতে তুলে প্রকাশিত সংবাদ পড়ার ইচ্ছা পোষন করতেন। এক সময়ে যায়যায়দিন ম্যাগাজিন আকারে বের হতো। মানুষ খুব মজা করে হাতে নিয়ে পড়তো। সেই সময় পত্রিকাটি সারা দেশে খুব জনপ্রিয় ছিলো। আমরা চাই পত্রিকার যেই সুনাম রয়েছে কর্তৃপক্ষ যেন সেই সুনাম ধরে রাখেন এবং ভাল ভাল সংবাদ প্রকাশ করে দেশ ও জাতির মঙ্গলের জন্য কাজ করেন।

আলোচনা সভা, কেক কাটা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান করেন মুরাদ হাসান, পারভেজ ,আফিয়া, রাফিয়া।

বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশনের জন্য জনপ্রিয় খবরের কাগজ দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক, বিজ্ঞাপণ দাতা, সংবাদ কর্মীসহ সকল শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সেই সাথে দৈনিক যায়যায়দিন পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করা হয়।