Amar Praner Bangladesh

শিবচর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা অনুষ্ঠিত

 

 

মোঃ মিরাজ মোল্যা,  শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

 

নতুন কোনো কর বর্ধিত না করে শিবচর পৌরসভার ২০২২-২০২৩ সালের বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার (০৬ জুন) দুপুরে চৌধুরীর ফাতেমা বেগম পৌর অডিটোরিয়াম ভি আই পি লাউঞ্জে রুমে ৭২ কোটি টাকার বাজেট পেশ করেন মেয়র মেয়র আওলাদ হোসেন খান।

বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র আওলাদ হোসেন খান বলেন, আওয়ামী লীগ সরকার দেশের সর্বত্র উন্নয়ন করে যাচ্ছেন। পৌরসভার উন্নয়নে যে বাজেট পেশ করা হয়েছে, তা বাস্তবায়ন করা হবে।আসছে আগামী ২৫শে জুন স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্ভোধন সাথে সাথে এই উপজেলার মানুষের ভাগ্য বদলের পালা রেললাইনের কাজও শীঘ্রই সমাপ্ত হবে। সোমবার দুপুরে পৌরসভার বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন জাতীয় সংসদের মাননীয় চীফ হুইফ নূর- ই আলম চৌধুরীর শিবচরকে নিয়ে নানান উন্নয়নের পরিকল্পনার কথা তুলে ধরেন।

সোমবার দুপুরে জেলার শিবচর পৌরভবনে নতুন কোনো কর আরোপ ছাড়াই শিবচর পৌরসভার ২০২২ -২০২৩ অর্থ বছরের ৩৮ কোটি ৫৯ লাখ ৭০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আওলাদ হোসেন খান মেয়র উপস্থিত ছিলেন।

আয়োজিত এক সূধী সমাবেশে পৌর মেয়র আওলাদ হোসেন খান পৌর বাজেট ঘোষণা করেন।

পৌরসভার বাজেটে সর্বমোট রাজস্ব আয় ধরা হয়েছে ২৫ কোটি টাকা। সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২৪ কোটি ৪২ লাখ টাকা। এছাড়াও বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৫৯ লাখ টাকা। উন্নয়নখাতে লক্ষমাত্রা ধরা হয়েছে ৪৭ কোটি টাকা। উন্নয়নখাতে ব্যায় ধরা হয় ৪৬ কোটি ৩ লাখ টাকা। এছাড়াও বাজেটে উন্নয়নখাতে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৯৭ লাখ টাকা

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন, প্যানেল মেয়র ১ আক্তার হোসেন খান, প্যানেল মেয়র ২ ওহেদুজামান খান শাকিল , পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোখলেসুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ ইয়াকুব আলী, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃশাহ্জাহান মিয়া, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পদক বিজয় টিভির মাদারীপুর জেলা প্রতিনিধি আবুল খায়ের খান, শিবচর প্রেসক্লাবের সভাপতি একেএম নাসিরুল হক, সাধারনসম্পাদক প্রদুৎ কুমার সরকার,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শিবচর উপজেলা শাখার সভাপতি অপূর্ব জয়সহ অন্যান্ন সাংবাদিকবৃন্দ ও সকল ওয়ার্ডএর কমিশনারবৃন্দসহ কর্মরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

১৬-১৭ অর্থ বছরের বাজেট ঘোষনায় অনুৃষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরী বলেছিলেন এখন পৌরসভার বাজেট ঘোষণা হচ্ছে ৩৮-৩৯ কোটি টাকা। আর পদ্মা সেতুর বাস্তবায়ন হলে এই বাজেট ১শ কোটি টাকা ছাড়াবে। আজ সেই কথা বাস্তবায়নয়ের খুব কাছাকাছি।