Amar Praner Bangladesh

শুভ খান অভিনীত ভিন্নরূপে এবার দেখা যাবে ছোট পর্দায়

 

 

মোর্শেদ আলী মারুফ :

 

আসছে একক নাটক “ভাবে লাভ নাই” জেসমিন রফিকের পরিচালনায় বেসরকারি টেলিভশনের জন্য নির্মত হলো একক নাটক “ভাবে লাভ নাই”।

নাটকটিতে গ্রামের দুই যুবকের বিষয় ফুটিয়ে তোলা হয়েছে। জসিম নামে যুবক বিএ পাশ করে বড় চাকরি করার স্বপ্ন দেখে ছোট কাজ সে পছন্দ করে না। আর জসিমের বন্ধু হেলাল বিএ পাশ করে চাকরির পিছনে না ছুটে খামারির কাজ করে। এই বিষয় টা জসিম মানতে পারে না। ড্রেসে টোকা দিয়ে চলা, ষ্টাইল করে কথা বলা, যত প্রকার ভাব আছে সবই জসিমের মধ্যে আছে।

ডিগ্রীপাশ করেছে অনেক আগেই, বয়সের ছাপ তার গায়ে লেগেছে। তবুও মাটির ঘরে শুয়ে বিল্ডিং তোলার স্বপ্ন দেখে। ছোট কোন কাজের কথা সে কোন ভাবে চিন্তাই করতে পারেনা। অপর দিকে জসিমের বন্ধু সে সারাক্ষন টিজ করে তার সাথে ডিগ্রী পাশ করা বন্ধু হেলালকে। কারন একটাই, হেলাল চাকুরির পিছু ঘুরে হতাশ হয়ে, বড় চাকুরির আশা ছেড়ে পল্ট্রি ও মৎস্য ফার্ম নিয়ে পড়ে থাকে। এ কারনে জসিম হেলালকে ডিগ্রী পাশ কৃষক বলে টিজ করে। জসিম ও হেলাল দুই জন ভালোবাসে এলাকার রহমান চাচার দুই মেয়ে জুই ও শিখাকে।

এই নাটক দিয়ে অনেক দিন পর ছোট পর্দায় ফিরলেন অভিনেতা শুভ খান। নাটকটিতে অভিনয় করেছেন রফিক মিন্টু, তাবাচ্ছুম মিথিলা, শুভ খান, তামান্না সরকার, শফিক খান দিলু,জেসমিন রফিক,সুমন আহমেদ বাবু,শিখা প্রমুখ। নাটকটি রচনা করেছেন এনডি আকাশ পরিচালনা করেছেন জেসমিন রফিক সহকারি পরিচালক ছিলেন রতন।

সাভারের বিভিন্ন লোকেশনে নাটকটি চিত্রায়িত হয়েছে। কয়েকদিনর মধ্যে নাটকটি বাংলাদেশের বেসরকারি একটি টেলিভিশনে প্রচার হবে।