Amar Praner Bangladesh

শেরপুরকে সুন্দরভাবে সাজাতে চান নবাগত জেলা প্রশাসক সাহেলা আক্তার

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর প্রতিনিধি :

 

কৃষি ও খাদ্যসমৃদ্ধ এবং পর্যটনের নতুন পরিচয়ে ফুটে উঠা সীমান্তবর্তী জেলা শেরপুরকে আগামী দিনে সরকারের সদিচ্ছার সাথে তাল মিলিয়ে সুন্দরভাবে সাজানোর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন নবাগত জেলা প্রশাসক সাহেলা আক্তার।

তিনি ১ জুন বুধবার বিকেলে এই প্রত্যয় ব্যক্ত করে বলেন, তার উপর সরকারের অর্পিত দায়িত্ব তিনি সঠিকভাবে পালন করতে সর্বদা সচেষ্ট থাকবেন। উন্নয়ন, সম্ভাবনা ও সমস্যাগুলো চিহ্নিত করে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা নিয়ে সেগুলো দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ নেবেন। শেরপুরকে আরও সুন্দর করার পাশাপাশি পরিপূর্ণ জেলা হিসেবে গড়ে তুলতেও তার প্রচেষ্টা থাকবে। এজন্য তিনি সরকারের দায়িত্বশীল মহল ও স্থানীয় দায়িত্বশীল জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

জানা যায়, গত ৩০ মে শেরপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন সাহেলা আক্তার। জেলা প্রশাসক হিসেবে এটিই তার প্রথম পদায়ন। সেদিন তিনি বিদায়ী জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন। পরদিন ৩১ মে থেকে নিজ দপ্তরে বসেন এবং প্রাত্যহিক কিছু কাজকর্মের পাশাপাশি জেলা প্রশাসনের সহকর্মী ও অন্যান্যদের সাথে কুশল বিনিময় করেন। এছাড়া যোগদানের পর থেকে দুদিন যাবত পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভিন্ন সংগঠনের নেতারা তার সাথে শুভেচ্ছা বিনিময় করছেন।

এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত ছিলেন। নারায়ণগঞ্জ সদরের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান সাহেলা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ২৪তম বিসিএসে প্রশাসনে ক্যাডার হিসেবে নওগায় সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। মাঠ পর্যায়ের চেয়ে মন্ত্রণালয়ের বিভিন্ন দায়িত্বেই কেটেছে তার চাকরীজীবনের বেশিরভাগ সময়। তার স্বামী একজন ব্যবসায়ী ও চ্যাটার্ড একাউন্টধারী।

শেরপুর জেলাকে এগিয়ে নিতে নবাগত জেলা প্রশাসককে ঘিরে নাগরিক সমাজসহ শেরপুরবাসীর মাঝে কাজ করছে অনেক প্রত্যাশা।