Amar Praner Bangladesh

শেরপুরের বিশিষ্ট শিল্পপতি ইদ্রিস মিয়ার প্রথম মৃত্যু বার্ষিকী আজ

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর :

 

শিল্পপতি মৃত্যু দিবস উপলক্ষে আজ সন্ধ্যায় ৮ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা, ৬৩টি মসজিদে দোয়া মাহফিল, কোরআন খানি, নৃ-ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের মাঝে খাবার বিতরণ, ইদ্রিস এন্ড কোম্পানী প্রা: লি: এর সকল ব্রাঞ্চে এবং নিজ বাসায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আজ ১২ এপ্রিল দেশের অন্যতম ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সেরা শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী, বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মো: ইদ্রিস মিয়ার প্রথম মৃত্যু বার্ষিকী। ২০২১ সালের এই দিনে শিল্পপতি ইদ্রিস মিয়া হাজার হাজার মানুষকে কাদিয়ে চিরবিদায় নেন। তার ইন্তোকালে শেরপুরসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে শোকের ছায়া নেমে আসে। আজো ভুলতে পারেনি দানবীর ইদ্রিস মিয়াকে তার কোম্পানির কর্মকর্তা-কর্মচারী, সমাজের দরিদ্র অসহায় ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

ব্যক্তিগত জীবনে তিনি সৎজীবন যাপন ও ব্যবসা বানিজ্য করে জিরো থেকে হিরো হয়েছিলেন। ব্যবসা বানিজ্য ও শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে তিনি নিজেকে অর্থনৈতিকভাবে শক্ত ভিতের ওপর দাড় করান। তিনি দেশের বিভিন্ন স্থানে গড়ে তুলেন শিল্প প্রতিষ্ঠান। তার অধীনে কাজ করে জীবিকা নির্বাহ করেন হাজার হাজার শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাগণ। তিনি কেউ অন্যায় করলে তাকে প্রশাসনিক শাস্তি দিলেও পরবর্তীতে তার আর্থিক কষ্টের কথা চিন্তা করে সবকিছু মাফ করে দিতেন। এমন মনের মানুষকে হারিয়ে ওই কোম্পানীর শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা আজও কেদেঁ ফিরেন মহানুভব ইদ্রিস মিয়াকে। অনেকেই তার কথা মনে হলেই চোখের পানিতে বুক ভাসায়।

শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলার পাশাপাশি তিনি সমাজ সেবায়ও রেখেছেন অনন্য অবদান। মানুষের দূঃখে সুখে পাশে দাড়াতেন।
প্রতিষ্ঠা করেছেন ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, আলহাজ্ব বাবার আলী জামে মসজিদ, জিহান সরাকরী প্রাথমিক বিদ্যালয়, বাবর আলী উচ্চ বিদ্যালয়, রেহানা ইদ্রিস মডেল একাডেমীসহ বহু ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান।

অসংখ্য গুনের অধিকারী আলহাজ্ব ইদ্রিস মিয়ার জন্য আজো কাদেঁন অনেকেই। তার মৃত্যু দিবস উপলক্ষে আজ সন্ধায় ৮ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা, ৬৩টি মসজিদে দোয়া মাহফিল, কোরআন খানি, নৃ-ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের মাঝে খাবার বিতরণ, ইদ্রিস এন্ড কোম্পানী প্রা: লি: এর সকল ব্রাঞ্চে এবং নিজ বাসায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এদিকে তার প্রথম মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন এবং রুহের মাগফেরাত কামনা করেছেন শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, মেরাজ উদ্দিনসহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ।